পাহাড় ধসের উদ্ধার কাজ ও পুনর্বাসনে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা

প্রবল মৌসুমি বৃষ্টিপাতের কারণে দেশের তিন জেলায় পাহাড় ধসে শতাধিক লোকের প্রাণহানি ও অনেকে আহত হয়েছেন। লন্ডন থেকে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্ধার কাজ ও পুনর্বাসন সম্পর্কে নিজের মুখ্যসচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরীকে দিকনির্দেশনাও দিয়েছেন তিনি।
বুধবার (১৪ জুন) রাঙামাটি পার্বত্য জেলার মানিকছড়ি, ভেদভেদি সদর হাসপাতাল ও অন্যান্য আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. কামাল। ঘটনাস্থল থেকে শেখ হাসিনার সঙ্গে কথা বলে সবশেষ পরিস্থিতি জানিয়ে দিকনির্দেশনা নেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সূত্র এ তথ্য জানিয়েছে।
এ সময় প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের সঙ্গে ছিলেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার। পরে ড. নাসের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা দেন।
প্রসঙ্গত, সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের আমন্ত্রণে দেশটিতে তিন দিনের দ্বিপক্ষীয় সফর করতে গেছেন শেখ হাসিনা। স্টকহোমের পথে লন্ডনে ২৪ ঘণ্টার যাত্রাবিরতি করেন তিনি। সুইডেনে বাংলাদেশের কোনও সরকার প্রধানের এটি হবে প্রথম সফর।

সূত্র: বাসস

ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ