ইসলামী ব্যাংকের ডিএমডি পদে চার ইভিপি

0

বুধবার মোহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ মোহন মিয়া, মোহাম্মদ আলী ও আবু রেজা মো. ইয়াহিয়াকে ডিএমডি হিসেবে পদোন্নতি দিয়ে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকটি।

তারা চারজনই এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত আছেন।

গত বৃহস্পতিবার ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের ২৪০তম সভায় চেয়ারম্যান মুস্তাফা আনোয়ার, ভাইস চেয়ারম্যান আজিজুল হক ও এমডি মোহাম্মদ আবদুল মান্নান স্বাস্থ্যগত কারণ দেখিয়ে পদত্যাগ করলে এই তিনপদে নতুন নিয়োগ দেওয়া হয়।

সাবেক সচিব আরাস্তু খানকে চেয়ারম্যান করা হয়। ভাইস চেয়ারম্যান পদে আসেন নির্বাহী কমিটির চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ।

আর ব্যাংকটির জ্যেষ্ঠ ডিএমডি মাহবুবুল আলমকে নতুন ভারপ্রাপ্ত এমডি করা হয়।

ইসলামী ব্যাংকের বিজ্ঞপ্তিতে বলা হয়, মোহাম্মদ মুনিরুল মওলা ব্যাংকের করপোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-২ এর প্রধানের দায়িত্বে রয়েছেন।

তিনি ১৯৮৬ সালে প্রবেশনারী অফিসার হিসেবে যোগ দেওয়ার পর বিভিন্ন শাখা, জোন ও ডিভিশনে কাজ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রি নিয়েছেন।

মুহাম্মদ মোহন মিয়া ব্যাংকের করপোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-১-এর প্রধান। তিনি ১৯৮৫ সালে প্রবেশনারি অফিসার হিসেবে ব্যাংকে যোগ দেন।

মোহন মিয়া ব্যাংকের সদরঘাট, ভিআইপি রোড, রমনা ও করপোরেট শাখার প্রধান এবং ঢাকা সাউথ জোনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর মোহন মিয়া শিশুসাহিত্যিক হিসেবে সুপরিচিত। তার ৯০টির বেশি বই প্রকাশিত হয়েছে।

মোহাম্মদ আলী ব্যাংকের বিনিয়োগ প্রশাসন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি ২০০১ সালে অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগ দেওয়ার পর ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন বিনিয়োগ বিভাগে দায়িত্ব পালন করেন। দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানি ও প্রকল্পে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ আলী ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলোজি থেকে মাস্টার অব ইঞ্জিনিয়ারিং ডিগ্রি এবং বুয়েট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন।

আবু রেজা মো. ইয়াহিয়া কোম্পানি সচিব হিসেবে বোর্ড সেক্রেটারিয়েট ডিভিশনে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৮৯ সালে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের পর ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ে নানা পদমর্যাদায় দায়িত্ব পালন করেন।

আবু রেজা ঢাকা বিশ্ববিদ্যালয়ের এলএলবি (সম্মান) ও এলএলএম ডিগ্রিধারী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ