খুলনায় প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে দুইটি মামলা

0

খুলনা মহানগর হাকিম আদালতে দৈনিক প্রথম আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান ও জেলা স্টাফ রিপোর্টারের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে।

মহানগর হাকিম মো. ফারুক ইকবালের আদালতে একই বিষয়বস্তু উপস্থাপন করে মঙ্গলবার দুপুরে ৫০০/৫০১ ধারায় মামলা দুটি করেন খুলনা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এ মাহমুদ ডন ও মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেল।
দুটি মামলাতেই আসামি করা হয়েছে প্রথম আলোর স্টাফ রিপোর্টার আহমেদ জায়িফ ও সম্পাদক মতিউর রহমানকে। আদালত আরজি দুটি গ্রহণ করে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আগামী ২৬ জানুয়ারি তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
গত ৪ জানুয়ারি দৈনিক প্রথম আলো পত্রিকার প্রথম পাতায় “ খুলনায় মাদক নিয়ে আওয়ামী লীগের তিন পক্ষের দ্বন্দ্ব, সবাই চায় সাংসদের আশীর্বাদ” শিরোনামে সংবাদটি প্রকাশিত হয়। ওই সংবাদে ডন, রাসেল ও সাংসদ আলহাজ্ব মিজানুর রহমান মিজানকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশিত হয়েছে বলে দাবি করেন ডন ও রাসেল।

খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি ও বাদী পক্ষের আইনজীবী, অ্যাডভোকেট সরদার আনিসুর রহমন পপলু বলেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি, মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এ মাহমুদ ডন ও মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেলকে জড়িয়ে মাদক ব্যবসা ও দলীয় কোন্দলের কথা প্রকাশিত সংবাদে উল্লে¬খিত হয়। বিষয়টি নজরে আসার পর আলোচনান্তে দুই বাদী  ডন ও রাসেল আইনজীবীর শরাণাপন্ন হন। পরবর্তীতে আইনজীবীর মাধ্যমে তারা আদালতে মামলা দায়ের করেন।

(ঢাকাটাইমস)

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ