প্রধানমন্ত্রীর সমাবেশের ছবি নিয়ে তোলপাড়

ঢাকা: মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশের একটি ছবি ফটোশপ করার অভিযোগ উঠেছে। ছবিটি নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা শুরু হয়েছে। বাংলাদেশের ইংরেজি দৈনিক দ্যা ডেইলি স্টার পত্রিকার বৃহস্পতিবারের প্রিন্ট সংস্করণে সমাবেশের একটি বড় ছবি ছাপা হয়।

ছবিটির নিখুঁত পর্যালোচনা করে দেখানো হয়েছে তিনজন ব্যক্তির মুখের ছবি দুইবার করে রয়েছে পাশাপাশি। অন্য এক ব্যক্তির হাত দেখা গেলেও মাথা নেই। এছাড়া পেছনে দুইটি গাছের সাথে বাধা একটা ব্যানারে অসামঞ্জস্য দেখা যাচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ছবিটি সরকারের প্রেস ইনফরমেশন ডিপার্টমেন্ট (পিআইডি) থেকে সমাবেশ শেষে রাতে বিভিন্ন মিডিয়ায় সরবরাহ করা হয়। ছবিটি সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার হতে দেখা যাচ্ছে।

বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরি বলেছেন, ‘সরকারি একটি প্রতিষ্ঠান থেকে এ ধরণের ছবি দিয়ে দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেয়া হয়েছে। এ ধরণের কাজ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

তিনি বলেন, এ ধরণের বিব্রতকর অবস্থা যাতে ভবিষ্যতে সৃষ্টি না হয় সেজন্য তাদেরকে সর্তক থাকতে বলা হবে।

পত্রিকাতে বলা হয়েছে, সেদিনকার সমাবেশে মানুষের জমায়েত ছিল অনেক, তারপরেও এই ধরণের ফটোশপের প্রয়োজন কেন হলো সেটা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।

আবার সরকারি প্রতিষ্ঠান থেকে ফটোশপ করা একটি ছবি মিডিয়াতে সরবরাহ করার ফলে পিআইডির পরবর্তী কোনো ছবির ব্যাপারে বিশ্বাস যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠতে পারে বলে অনেকে মনে করছেন। সূত্র: বিবিসি বাংলা

Please follow and like us:

Related posts

Leave a Comment