পুলিশ পদক-২০১৭ পাচ্ছেন চাঁপাইনবাবগঞ্জের এসপি টি এম মোজাহিদুল ইসলাম

সেবা, সাহসিকতা ও বীরত্বের পুরস্কার পাচ্ছেন চাঁপাইনবাবগঞ্জের এসপি টি এম মোজাহিদুল ইসলাম

বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম সেবা (বাংলাদেশ পুলিশ মেডেল) পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার (এসপি) টি এম মোজাহিদুল ইসলাম। গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা পদক পাচ্ছেন তিনি।পুলিশ সপ্তাহ- ২০১৭ উপলক্ষে আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে এই মেডেল তুলে দেবেন। ২৩ জানুয়ারি শুরু হয়ে পুলিশ সপ্তাহ শেষ হবে ২৭ জানুয়ারি।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় সন্ত্রাস এবং নাশকতা প্রতিরোধ, কমিউনিটি পুলিশিংয়ের মাঠপর্যায়ের কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদকবিরোধী অভিযানে সফল নেতৃত্ব, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে বলিষ্ঠ ভূমিকা পালনে করে চলছেন।

গত ২৪/১০/২০১৬ তারিখ জনাব টি,এম, মোজাহিদুল ইসলামের নেতৃত্বে  ২২(বাইশ) টি বিদেশী পিস্তল, ৪৫(পয়তাল্লিশ) টি ম্যাগাজিন এবং ১৩৬(একশত ছত্রিশ) রাউন্ড গুলি উদ্ধার করেন। দীর্ঘদিন যাবৎ অস্ত্রের ব্যবসায়ীদের গতিবিধি নজরদারীতে রাখার ফলশ্রুতিতে গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ সুপারের নেতৃত্বে অস্ত্র উদ্ধার করা হয়।

টি,এম, মোজাহিদুল ইসলাম ১৯৭৫ সালে গাজীপুর জেলার জয়দেবপুরে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ’ অর্জন করেছেন।

টি, এম, মোজাহিদুল ইসলাম ২০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে নিয়োগের জন্য মনোনীত হন এবং ২০০২ সালে তিনি শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার পদে যোগ দেন। ২০১১ সালে তিনি পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করে বরিশাল মেট্রোপলিটন দক্ষিনে উপ- পুলিশ কমিশনার পদে যোগদেন । বরিশালে তিনি সফলতার সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষা, মাদকদ্রব্য উদ্ধার এবং কমিউনিটি পুলিশিং জোরদার, রাষ্ট্রদ্রোহী অপ্রীতিকর ঘটনার সঙ্গে জড়িত চক্রের সবাইকে গ্রেপ্তার করতে সক্ষম হন।
এই সফলতার ধারাবাহিকতায়  তিনি লালমনিরহাট পুলিশ সুপার হিসেবে হিসেবে যোগ দেন, বর্তমানে  তিনি চাঁপাইনবাবগঞ্জে  পুলিশ সুপার হিসেবে কর্মরত। এখন পর্যন্ত তিনি গণমুখী পুলিশিং ব্যবস্থা গ্রহণ করে জেলার মাদক, সন্ত্রাস, নাশকতা প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। তিনি বাংলাদেশের অভ্যন্তরে বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রে পেশাগত প্রশিক্ষণ গ্রহণ করেছেন।এ ছাড়াও তিনি মালোয়েশিয়ায় সাইবার অপরাধের উপর পেশাগত দক্ষতা অর্জনে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

তার এই অর্জনে বিশিষ্ঠ শিল্পপতি ও সমাজসেবক তরিকুল ইসলাম টি ইসলাম, বাংলাদেশ মানবাধিকার কমিশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক এ্যাড. সৈয়দ শাহজামাল, সিএন ক্রাইম নিউজের ব্যবস্তপনা সম্পাদক তারেক আজিজ, দৈনিক উপচার, মিনার এক্সপ্রেস ২৪.কম, ও জেলা স্বাধীন প্রেসক্লাব,বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যান ইউনিয়ন (বসকো), সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অভিন্দন জানিয়েছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment