‘বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি কেড়েছে বাংলাদেশ’

0

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, দেশের ইতিবাচক ব্রান্ডিং সৃষ্টির এবং বিভিন্ন খাতে অর্জন ও সাফল্য তোলার ক্ষেত্রে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) বার্ষিক সভায় বাংলাদেশের অংশগ্রহণ খুবই গুরুত্বপূর্ণ প্রমাণিত হয়েছে। এই সম্মেলনে বাংলাদেশ বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে। এ ছাড়া আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ যে উন্নয়নের একটি রোল মডেলে পরিণত হয়েছে তা তুলে ধরার ক্ষেত্রেও এই অংশগ্রহণ তাৎপর্যপূর্ণ। খবর বাসসের।

সুইজারল্যান্ডে পাঁচ দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ হোটেলে অবস্থান করছেন।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসানও বক্তব্য দেন। এতে প্রধানমন্ত্রীর প্রাইভেট সেক্রেটারি সাজ্জাদুল হাসান এবং উপ-প্রেস সচিব মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

পলক বলেন, ডব্লিউইএফ সম্প্রতি যে রেঙ্কিং ঘোষণা করেছে তাতে প্রত্যেকেই গর্ব করে বলতে পারবে যে, ভারসাম্যপূর্ণ উন্নয়ন নিশ্চিতকরণে বাংলাদেশ বিশ্বের ৩৬তম স্থানে অবস্থান করছে। এতে আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ