না.গঞ্জে তিন ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা

0

অলনিউজ ডেস্ক: সরকারের বেঁধে দেয়া আধুনিক পদ্ধতিতে ইটভাটা নির্মাণ না করা এবং পরিবেশগত ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে ইটভাটা পরিচালনা করার অভিযোগে নারায়ণগঞ্জের বক্তাবলীর মধ্যপসন্ন নগর এলাকার তিনটি ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের এসফোর্সমেন্ট।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাদ্দেক মেহেদী ইমামের নেতৃত্বে   বৃহস্পতিবার দুপুরে এ অভিযান চালানো হয়।

নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. মোজাহিদুল ইসলাম জানান, নারায়ণগঞ্জের ফতুল্লার ধলেশ্বরী নদীর দুই তীরে অসংখ্য ইটভাটা গড়ে উঠেছে। কিন্তু এসব ইটভাটার বেশির ভাগই সরকারের বেঁধে দেয়া নিয়ম অনুযায়ী আধুনিক বা জিগজাগ পদ্ধতি মেনে নির্মাণ করা হয়নি, আবার পরিবেশগত ছাড়পত্রও নেয়নি।  এসব ইটভাটাকে কয়েক দফা নোটিশ দেয়া  হলেও তারা তা গ্রাহ্য করছে না। বছরের পর বছর এলাকার পরিবেশ  দূষণ করে আসছে।

এসব কারণে বৃহস্পতিবার দুপুরে পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাদ্দেক মেহেদী ইমামের নেতৃত্বে বক্তাবলীর মধ্যপ্রসন্ন নগরের  আয়নাল ব্রিক ফিল্ড, একতা ব্রিক ফিল্ড, নারায়ণগঞ্জ ব্রিক ফিল্ডকে ১০ লাখ টাকা করে মোট ৩০ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ভেকু দিয়ে আয়নাল ব্রিকফিল্ডের আংশিক উচ্ছেদ করা হয় এবং ইটপোড়ানোর চিমনি ও ভাটায় পানি ঢেলে দেয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. মোজাহিদুল ইসলাম, ইন্সপেক্টর মঈনুল হক, নয়ন ভুইয়া, তানজিলা আহমেদসহ র‌্যাব ও পুলিশের কর্মকর্তারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ