চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে আম গাছের জন্য ক্ষতিকর ভারতীয় কালটার বিষ উদ্ধার

0

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় শিয়ালমারা সীমান্ত ফাঁড়ির নায়েক আবুল বাশারের নেতৃত্ত্বে একটি টহল দল অভিযান চালিয়ে এই বিষ উদ্ধার করে। তবে এ ঘটনায় কেউ আটক হয়নি। চাঁপাইনবাবগঞ্জে ৫৯’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যান্যান্ট কর্নেল হাসান মোরশেদ আজ রবিবার বিকেল তিনটায় ঘটনাটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিজস্ব গোয়েন্দা তথ্যর ভিত্ত্বিতে সীমান্ত পিলার ১৮৬/৬ এস হতে ১০০ গজ বাংলাদেশের ভিতরে আম বাগান নামক স্থানে অভিযান চালিয়ে এই বিষ উদ্ধার করা হয়।

এ সময় কয়েক ব্যাক্তি মাথায় বস্তা নিয়ে ভারত হতে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করলে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে। এতে তারা বস্তা ফেলে আবারও ভারতের ভিতরে দৌড়ে পালিয়ে যায়। পরে বিজিবি ঘটনাস্থল থেকে ১ লিটারের কসমস (কালটার) বিষ ৩৫ বোতল, আধা লিটারের ৫৩ বোতল, ১২৫ গ্রামের তরল বিষ ৯৩ বোতল, ১০০ গ্রামের দানাদার বিষ ২৪৯ বোতল এবং পাউডার বিষ ৫০০ গ্রামের ১১১ টি প্যাকেট উদ্ধার করে। বিষগুলির আনুমানিক জব্দ মূল্য ১৯ লক্ষ ৩২ হাজার টাকা।

অধিনায়ক বলেন, এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। ভারতীয় বিষসহ সীমান্তে সকল ধরনের চোরাচালানের বিরুদ্ধে বিজিবির অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ