চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে সোয়া ৭ কেজি গান পাওডার ও ৪৫০ বোতল ফেনসিডিল উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর ও তৈলকুপি সীমান্ত এলাকায় বুধবার রাতে পৃথক অভিযানে সোয়া ৭ কেজি ভারতীয় গান পাওডার ও ৪৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এসব অভিযানে কেউ আটক হয়নি। চাঁপাইনবাবগঞ্জে ৯’বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল এস এম আবুল এহসান বৃহস্পতিবার সকাল সোয়া দশটায় তথ্যগুলির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত ১টায় (বৃহস্পতিবার) ওয়াহেদপুর সীমান্ত ফাঁড়ির টহল দল শ্যামপুর এলাকায় ফাঁদ পাতে। এ সময় সীমান্ত পিলার ১৩/৩-এস হতে ১ কিলোমিটার বাংলাদেশের ভিতরে ভারতের দিক হতে ব্যাগ হাতে আসা ২/৩ জন চোরাকারবারীকে ধাওয়া করে বিজিবি। এতে তারা ব্যাগ ফেলে পূনরায় ভারতের দিকে পালিয়ে যায়। পরে টহল দল স্থানীয় সাক্ষীদের উপস্থিতিতে ফেলে যাওয়া ব্যাগ হতে সোয়া ৭কেজি ভারতীয় গান পাওডার জব্দ করে। বৃহস্পতিবার এগুলি শিবগঞ্জ থানায় জমা করা হয়েছে।

এর আগে, বুধবার রাত সাড়ে ৭টায় তেলকুপি সীমান্ত ফাঁড়ির টহল দল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বিশ্বাসটোলা এলাকার একটি বাঁশঝাড়ের মধ্যে থেকে ৪৫০ বোতল ফেনসিডিল পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। গোপন সংবাদের ভিত্তিতে নায়েব সুবেদার ফরহাদ উদ্দিনের নেতৃত্তে তেলকুপি সীমান্ত ফাঁড়ির টহল দল অভিযান চালিয়ে এগুলি উদ্ধার করে। ফেনসিডিলগুলি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।

Please follow and like us:

Related posts