চাঁপাইনবাবগঞ্জে জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড

0

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন (জেএমবি)-এর এক সদস্যকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে স্পেশাল ট্রাইবুনাল আদালত-২ এর বিচারক জিয়াউর রহমান এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্যের নাম সেলিম ওরফে হারুন মিস্ত্রী (৩৩)। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের জোহরপুর বকরিপাড়া গ্রামের দুরুল হুদার ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৯ সালের ৭ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের জহুরপুর বেলপাড়া গ্রামে অভিযান চালিয়ে জেএমবি সদস্য সেলিমকে আটক করে। তার স্বীকারোক্তি অনুযায়ী পার্শ্ববর্তী জোহরপুর বকরিপাড়া গ্রামে তার শ্বশুর কামরুজ্জামানের বাড়িতে অভিযান চালিয়ে একটি পিস্তল ও নয় রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।

এই ঘটনায় র‌্যাব-৫ এর এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। নবাবগঞ্জ থানার এসআই মো. শাহিন আকন্দ ২০০৯ সালের ৬ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এ মামলায় বাদী, তদন্তকারী কর্মকর্তাসহ ১৩ জন সাক্ষ্য দেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণাদি শেষে মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল আদালত-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান অস্ত্র আইনের ১৯(ক) ধারায় তাকে দোষী সাব্যস্ত করে রায় দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা এবং আসামিপক্ষে ছিলেন আব্দুল ওদুদ।

আরো সংবাদ
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ