শিক্ষার্থীর দুর্নীতি বিরোধী শপথ ও শোভাযাত্রা

‘রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’ -প্রতিপাদ্যে শুক্রবার চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন বিদ্যালয়ের দু’সহশ্রাধিক ছাত্র-ছাত্রী দুর্নীতি বিরোধী শপথ গ্রহণ করেছে। সেই সাথে তারা দুর্নীতির বিরুদ্ধে লিখিত শপথনামায় স্বাক্ষর ও শোভাযাত্রা করে। সকাল সাড়ে ৯ টায় শহরের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দুর্নীতি বিরোধী তরুণ সমাবেশে শপথ বাক্য পাঠ করান চাঁপাইবাবগঞ্জ সদর আসনের সাংসদ আব্দুল ওদুদ।

জেলা প্রশাসনের সহযোগিতায় তরুণ সমাবেশ, মানববন্ধন, আলোচনা ও র‌্যালির আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি। সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাংসদ আব্দুল ওদুদ, জেলা প্রশাসক মাহমুদুল হাসান ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মসিউল করিম প্রমূখ।

এ সময় জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপপরিচালক আবু জাফর (উপসচিব), দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ড. সিরাজ উদ্দিন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মতিউর রহমানসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন,দুর্নীতি ক্যানসার রোগের মত। ক্যানসার হলে যেমন কেটে ফেলতে হয় তেমনি দুর্নীতিরও মূল উৎঘাটন করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তারা বলেন, তোমরা আগামী দিনে জাতির নেতৃত্ব দেবে। তোমাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। দুর্নীতের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

সাংসদ আব্দুল ওদুদ বলেন, জাতীয় সঙ্গীত দিয়ে আজকের অনুষ্ঠান শুরু করা হল। জাতীয় সঙ্গীত গাইলে মনে প্রাণে দেশপ্রেম জাগ্রত হয়। পরে বিশাল শোভাযাত্রা হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে শেষ হয়।

Please follow and like us:

Related posts

Leave a Comment