সাংবাদিকের বিরুদ্ধে সাংবাদিকের জিডি!


Add
Add

ফারুক আহমেদ: চাঁপাইনবাবগঞ্জে বিশিষ্ট শিল্পপতি, দৈনিক উপচার পত্রিকার উপদেষ্টা ও মিনার এক্সপ্রেস২৪.কম এর চেয়ারম্যান সহ আরও ২ সাংবাদিকের বিরুদ্ধে সাধারণ ডায়েরী করেছে প্রথমআলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু। চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় ৬৩৭ নং সাধারণ ডায়েরী করেন।

এতে বিশিষ্ট শিল্পপতি, মিডিয়া ব্যক্তিত্ব তরিকুল ইসলাম (টি.ইসলাম), জেলা স্বাধীন প্রেস ক্লাবের সভাপতি, দৈনিক উপচারের বিশেষ প্রতিনিধি ফারুক আহমেদ চৌধুরী ও মিনার এক্সপ্রেস২৪.কম এর সম্পাদক এ্যাড. সৈয়দ শাহজামাল কে অভিযুক্ত করা হয়েছে। জানা যায়, দখলদার সাংবাদিক দিলু, বিশিষ্ট শিল্পপতি টি.ইসলামের চরিত্র হননের উদ্দেশ্যে ও দুই সাংবাদিককে হেওপ্রতিপন্ন করার লক্ষ্যে এ ডায়েরী করেন।

এক সময়ের ঘড়ির মেকার থেকে প্রভাবশালী সাংবাদিক বনে ওঠা বাম সংগঠনের নেতা আনোয়ার হোসেন দিলু প্রতিষ্ঠিত সমাজ সেবকের বিরুদ্ধে প্রতিহিংসামূলক আচরণ করছেন। বিতর্কিত এই সাংবাদিকের কারণে চাঁপাইনবাবগঞ্জে জনপ্রিয়তা হারাচ্ছে প্রথমআলো। এবিষয়ে জেলা স্বাধীন প্রেস ক্লাবের সভাপতি ফারুক আহমেদ চৌধুরী জানান- সাংবাদিক দিলু সদর থানার ওসি মাজহারুল ইসলামের সাথে গভীর সম্পর্ক গড়ে তুলে হয়রানী করছেন। পুলিশ সাংবাদিকের এই সম্পর্ক পুরো সাংবাদিকতা পেশাকে প্রশ্নবিদ্ধ করছে। সাংবাদিক হয়ে সাংবাদিকের বিরুদ্ধে জিডি দেওলিয়াত্ব ও অযোগ্যতার প্রমাণ।

মিনার এক্সপ্রেস২৪.কমের সম্পাদক এ্যাড. সৈয়দ শাহজামাল জানান- পেশাদার সাংবাদিক হয়ে অপেশাদারী অসৌজন্যমূলক আচরণ করছেন আনোয়ার হোসেন দিলু যা হলুদ সাংবাদিকতার নামান্তর। উদ্দেশ্যপ্রণোদিতভাবে কাউকে ছোট করার লক্ষ্যে থানায় জিডি সাংবাদিকতার নীতিমালার পরিপন্থী। উলে­খ্য চাঁপাইনবাবগঞ্জের প্রতিষ্ঠিত ব্যবসায়ী টি.ইসলামের বিরুদ্ধে ভূমিদস্যুর তকমা লাগানোর উদ্দেশ্যে অযৌক্তিক সংবাদ পরিবেশন করে প্রথম আলোর বিতর্কিত নিজস্ব প্রতিবেদক।

আমনূরা টংপাড়ার একটি পুকুরের বৈধ মালিক হওয়া সত্ত্বেও টি.ইসলামকে দখলদার ও ভূমিদস্যু প্রমাণের অপচেষ্টা করে সংবাদ পরিবেশন করেন। ফলে চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের মধ্যে বিভক্তির সৃষ্টি। সাংবাদিক-শিল্পপতির দ্ব›দ্ব থেকে এখন সাংবাদিক-সাংবাদিকে দ্ব›দ্ব। এই দ্ব›দ্বকে বৃহৎ করার উদ্দেশ্যে বিতর্কিত সাংবাদিক দিলু স্থানীয় এক নামসর্বস্ব পত্রিকায় মনগড়া সংবাদ পরিবেশনে উৎসাহিত করছে।

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ