চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

0

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী (বিএসএফ) এর মধ্যে শনিবার ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টা থেকে সীমান্ত পিলার ১৮৫/১০-এস হতে ১০০ গজ বাংলাদেশের ভেতরে তিন ঘন্টাব্যাপী বৈঠকটি অনুষ্ঠিত হয়।

সৌহার্দপুর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে ১৯ সদস্যের বিজিবি প্রতিনিধিদলের নেতৃত্ত¡ দেন চাঁপাইনবাবগঞ্জে ৯’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুল এহসান। অপরপক্ষে ২৪’বিএসএফ ব্যাটালিয়নের ২১ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ত¡ দেন কমান্ড্যান্ট অনিল কুমার হটকার । বৈঠকে সীমান্তে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে ফলপ্রসু আলোচনা হয়। এর মধ্যে রয়েছে, সীমান্তে গুলি বর্ষণ ও বাংলাদেশী নাগরিক হত্যা-নির্যাতন বন্ধ করা।

চোরাচালান,মাদকদ্রব্য,অবৈধ অস্ত্র,গোলাবারুদ,বিস্ফোরক দ্রব্য, নারী, শিশু ও মানব পাচার রোধ করা। অবৈধ সীমান্ত পারাপার বন্ধ করা, নিচ্ছিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা ও সমন্বিত টহল চালু করা। সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখার ব্যাপারেও উভয় পক্ষ সম্মত হন।

বৈঠকে বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে সীমান্তে যেকোন সময় উদ্ভুত যে কোন সমস্যা দুই বাহিনীর সীমান্ত ফাঁড়ি থেকে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে যোগাযোগ ও পতাকা বৈঠকে আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানের ব্যাপারে দুই পক্ষই একমত হন। সন্ধ্যা সাড়ে ছয়টায় ৯’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক আবুল এহসান বৈঠকের বিস্তারিত সাংবাদিকদের অবহিত করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ