প্রাচ্য পলাশের প্রামাণ্য চলচ্চিত্র ‘দ্য ইভাল্যুয়েশন’র টিভি প্রিমিয়ার অনুষ্ঠিত

তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘দ্য ইভাল্যুয়েশন, ইন্ট্রোডিউসিং অব চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন’ এর ক্যাবল টিভি প্রিমিয়ার শুক্রবার বিকেলে ‘চ্যানেল সেভেন’ এ অনুষ্ঠিত হয়েছে। ক্যাবল অপারেটর প্রতিষ্ঠান ‘ইকো চ্যানেল নেটওয়ার্ক’ প্রচারিত সাড়ে ৩ মিনিট দীর্ঘ প্রামাণ্য চলচ্চিত্রটিতে দেশের সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জের প্রধান রেলওয়ে স্টেশনের রেলযোগাযোগ ব্যবস্থার অতীত-বর্তমান অবস্থা, সুযোগ-সুবিধা ও সেবা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে।

প্রামান্য চলচ্চিত্রটিতে শুরুতেই গুগল ম্যাপের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ জেলার অবস্থান তুলে ধরে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের অবস্থান পরিস্কার করা হয়েছে। এর পরেই ব্রিটিশ আমলে ভারতবর্ষে রেলযোগাযোগ ব্যবস্থা সম্প্রসারণের চিত্র দেখা গেছে। প্রামাণ্য চলচ্চিত্রটিতে পর্যায়ক্রমে রেল স্টেশনের একটি লুপ লাইনসহ মোট তিনটি ব্রডগেজ রেললাইন, একটি টিনশেড প্লাটফর্ম, একটি একতলা পাকা স্টেশন ভবন, একটি টিনশেড গোডাউন, একটি ফুটওভার ব্রীজ ও একটি পাকা জিআরপি ভবন দেখানো হয়েছে। বর্তমান স্টেশন ভবনে নয়টি কক্ষের মধ্যে দু’টি অপেক্ষমান যাত্রী কক্ষ, একটি নিরাপত্তা কক্ষ, একটি রানিং রুম ও অবশিষ্ট ৫টি কক্ষ দাপ্তরিক কাজে ব্যবহৃত হয়। এছাড়া টিকিট কাউন্টার, প্লাটফর্ম চত্বরে অবস্থিত চারটি ¯œ্যাকবার, একটি বুক স্টল ও জিআরপি ভবন দেখানো হয়েছে। গ্রাফিক্স, স্থিরচিত্র ও ভিডিওচিত্র নিয়ে নির্মিত প্রামাণ্য চলচ্চিত্রটির সাথে ধারাবিবরণী সংযুক্ত রয়েছে, যা দর্শক গ্রহণযোগ্যতা পূরণে গুরুত্বপূর্ণ ও পরিপূরক।

টিভি প্রিমিয়ার অনুষ্ঠিত হওয়ার পর সচেতন জেলাবাসী প্রাকৃত টিভি’র প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন ও রেলসার্ভিসের সংখ্যা বৃদ্ধির দাবি জানায়।

‘দ্য ইভাল্যুয়েশন’ নির্মাতা প্রাচ্য পলাশ জানান, অবিলম্বে বাইপাস রেলপথ চালুর মাধ্যমে সরাসরি চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন পর্যন্ত আন্তঃনগর ট্রেন চলাচল নিশ্চিত করা, রেলের সংখ্যা ৬টা থেকে অন্তত ১২টা করা ও সোনামসজিদ পর্যন্ত রেলযোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা এখন সচেতন জেলাবাসীর প্রাণের দাবি। দেশের আভ্যন্তরীণ যোগাযোগে আবার সবশ্রেণীর যাত্রীর প্রথম পছন্দের বাহন হিসাবে রেল গ্রহনযোগ্যতা পাবে বলেও তিনি যুক্ত করেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment