শিবগঞ্জে ৩ পিস্তল, ৬ ম্যাগজিন ও ১৮ রাউন্ড গুলি সহ গ্রেপ্তার ১

চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলায় শুক্রবার দুটি পৃথক অভিযানে ৩টি বিদেশী পিস্তল, ৬টি ম্যাগজিন ও ১৮ রাউন্ড গুলি সহ একজনকে গ্রেপ্তার করেছে বিজিবি ও পুলিশ। বিকেল সোয়া তিনটায় উপজেলার বিনোদপুর ইউনিয়নের কালীগঞ্জ মাঠ এলাকা হতে ২টি বিদেশী পিস্তল,৪টি ম্যাগজিন ও ১৪ রাউন্ড গুলি উদ্ধার করে বিজিবি।

এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে না পারলেও দুজনকে সনাক্ত করা হয়েছে বলে বিজিবি জানায়। এঁরা হলেন, শিবগঞ্জেরই বিনোদপুর ইউনিয়নের কালীগঞ্জ বউ বাজারের এম রহমানের ছেলে বাবু মিয়া (২৮) ও জেলার গোমস্তাপুর উপজেলার সুরেন কুমারের ছেলে নয়ন কুমার (২৭)। সন্ধ্যা সোয়া ৬টায় চাঁপাইনবাবগঞ্জে ৯’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আবুল এহসান ঘটনাটি নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নায়েক সশীল কুমারের নেতৃত্তে চৌকা সীমান্ত ফাঁড়ির একটি টহল দল সীমান্ত পিলার ১৭৭/৩ এস হতে ৫শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে ফাঁদ পাতে। এ সময় ভারতের দিক হতে দু’জন চোরাকারবারী বাংলাদেশের ভেতরে প্রবেশ করলে টহল দল তাদের চ্যালেঞ্জ করে।

এ সময় তাঁরা পাশের ভুট্টা ক্ষেতের মধ্যে দিয়ে পালানোর চেষ্টা করলে বিজিবি তাদের পিছু নেয়। কিন্তু তারা হাতের পোটলা ফেলে দিয়ে দ্রুত পালিয়ে যেতে সক্ষম হয়। তাঁদের সনাক্ত করা হয় ও পোটলা তল্লাশী করে ২টি বিদেশী পিস্তল, ৪টি ম্যাগজিন ও ১৪ রাউন্ড গুলি পাওয়া যায়। উদ্ধারকৃত অস্ত্র ও গুলি শিবগঞ্জ থানায় জমা করে সনাক্তকৃত বাবু মিয়া ও নয়ন কুমারের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে বিজিবি জানিয়েছে।

এদিকে অপর ঘটনায় শিবগঞ্জ উপজেলার কানসাট কলাবাড়ি এলাকা থেকে শুক্রবার দুপুরে ১টি বিদেশী পিস্তল,২টি ম্যাগজিন ও ৪ রাউন্ড গুলি সহ সাদেকুল ইসলাম (৪০) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের সীমান্তবর্তী আজমতপুর হুদমা গ্রামের বেরাদুল ইসলামের ছেলে। গ্রেপ্তার সাদেকুল একজন অবৈধ অস্ত্র ব্যবসায়ী বলে পুলিশ জানিয়েছে।

শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) গৌতম কুমার জানান, আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয়ের গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুর ১টার দিকে শিবগঞ্জ থানা পুলিশের একটি দল কানসাট কলাবাড়ি এলাকার একটি আমবাগান ঘিরে অভিযান চালায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সাদেকুল পুলিশকে লক্ষ্য করে ইট ছুঁড়ে পালানোর চেষ্টা করলে পড়ে গিয়ে আহত হয়। তাঁকে আটকের পর দেহ তল্লাশী করে ১টি পিস্তল,২টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আহতের ঘটনায় তাঁকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে।

 

Please follow and like us:

Related posts

Leave a Comment