চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

 

চাঁপাইনবাবগঞ্জেও যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। রোববার সকালে জেলা ষ্টেডিয়ামে ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির শুভ সুচনা এবং সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, সামাজিক সংগঠন ও বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষসহ বিভিন্ন সংগঠন প্রত্যুষে জেলা প্রশাষকের কার্যালয়ের সামনে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধাদের নামফলক সংবলিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ, জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল হক, মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শহীদদের স্মরণে পুস্পার্ঘ অর্পণ করেন। এ সময় স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের স্মরণে ১মিনিট নীরবতা পালন করা হয়।

এদিকে, সকাল সাড়ে ৮টায় পুরাতন জেলা ষ্টেডিয়ামে পুলিশ, আনসার, ভিডিপি, বিএনসিসি, স্কাউটস, গার্ল গাইডস, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান ও পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম। পরে বিভিন্ন প্রতিষ্ঠান ডিসপ্লে প্রদর্শন করে।

অপরদিকে, বেলা সাড়ে ১১টায় শাহনেয়ামতুল্লাহ ডিগ্রী কলেজ মিলনায়তনে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। দুপুরে সকল মসজিদে বিশেষ দোয়া এবং মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এছাড়া হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার ও এতিম খানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

এছাড়া বিকেলে জেলা ষ্টেডিয়ামে সৌখিন ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ”মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার” শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাছাড়া দিবসটি পালন উপলক্ষ্যে জেলার একমাত্র বেসরকারী বিশ্ববিদ্যালয় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ র‌্যালি ও আলোচনাসভার আয়োজন করে।

দিবসটি উপলক্ষে শিবগঞ্জ, নাচোল, ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলায় নানা কর্মসূচি পালিত হচ্ছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment