চাঁপাইনবাবগঞ্জে ভুমি খাতে সেবার মানোন্নয়নে সনাকের সভা

চাঁপাইনবাবগঞ্জে সনাক আয়োজিত এক মতবিনিময় সভায় দুর্নীতির সাথে সম্পৃক্ত ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণের অঙ্গীকার ব্যক্ত করেছেন প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী অফিসার (ইএনও) ইফতেখার উদ্দিন। বৃহস্পতিবার বিকাল ৫ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ভ‚মি খাতে সেবার মানোন্নয়নের লক্ষ্যে উপজেলা ভ‚মি কর্তৃপক্ষের সাথে সনাকের এই সভা অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জে সনাক সভাপতি সেলিনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রাজিবুল আলম। স্বাগত বক্তব্য রাখেন সনাকের সাইফুল ইসলাম। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আমরা ভূমি সেবার ক্ষেত্রে সর্বোচ্চ স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা করতে চাই। উপজেলার সকল ইউনিয়ন ভূমি অফিসকে দুর্নীতিমুক্ত করতে প্রয়োজনীয় সকল ধরণের পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার ব্যক্ত করে তিনি বলেন, ভূমি অফিসে কোন ধরণের দুর্নীতি থাকবে না।

তিনি এ ব্যাপারে জেলা প্রশাসকের প্রতিশ্রুতির কথাও উল্লেখ করেন। বিশেষ অতিথি তাঁর বক্তব্যে বলেন, আমরা সর্বোচ্চ সেবাদানে অঙ্গীকারাবদ্ধ। অটোমেশন পদ্ধতিতে এ সম্পর্কিত সেবা প্রদান সম্পর্কে তিনি বলেন, বরাদ্দ পেলে আগামীতে অটোমেশন পদ্ধতি চালু করা হবে।

সভায় উপস্থিত অনান্যরা বলেন, ভূমির সেবার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তারা আন্তরিক হলে কাঙ্খিত মাত্রায় স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা সম্ভব। সভায় পৌর ভূমি অফিস সহ সদর উপজেলার সকল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment