রহনপুরে অটো রাইস মিলে বয়লার বিষ্ফোরণে নিহত ১ : নারী সহ আহত ৫

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে একটি অটো রাইস মিলে বয়লার বিস্ফোরণে মো.জাফর (২৭) নামে ওই মিলের এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় শ্রমিক, পথচারী ও নারী সহ অন্তত: ৫ জন আহত হয়েছেন। নিহত জাফর নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার কামারপুর মুকুলডাংগা গ্রামের মৃত. মো.আলমের ছেলে । শুক্রবার সকালে রহনপুর পৌর এলাকার খোয়াড়মোড়ে অবস্থিত মেসার্স নজরুল অটো রাইস মিল ইউনিট-৩ এ দূর্ঘটনাটি ঘটে। এসময় বিস্ফোরণের বিকট শব্দে এলাকাটি কেঁপে ওঠে ও মিলটিতে আগুন ধরে যায়।

খবর পেয়ে গোমস্তাপুর ফায়ার সার্ভিস ষ্টেশনের ২টি ইউনিট ঘটনাস্থালে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে ও উদ্ধার কাজ শুরু করে। এ ঘটনায় আহত অন্যরা হলেন মিল শ্রমিক রহনপুর ইউনিয়নের পাথরপূজা গ্রামের আব্দুর রহিমের ছেলে রাসেল (৩০) ও দিনাজপুরের কোতোয়ালী থানার কাউগা পাঁচবাড়ি গ্রামের খতিব আলীর ছেলে সাদ্দাম হোসেন (২২)। এছাড়া স্থানীয় পথচারী খোয়াড় মোড়ের আফজাল হোসেনের স্ত্রী রিনা বেগম (৫০), রহমতপাড়ার মঈনুদ্দিনের স্ত্রী জেসমিন বেগম (৫০),একই এলাকার ইয়াকুবের স্ত্রী আজিরন বেগম (৪৫), আকতারুল ইসলাম (৪০) আহত হন।

বিস্ফোরণে গুরুতর আহত শ্রমিক জাফর ও রাসেলকে সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাফর দুপুর পৌনে দুইটার দিকে মারা যান। বিস্ফোরনে এ দু’জনের দেহ গরম পানিতে পুড়ে ঝলসে যায়। আহত অন্যরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মিল মালিক নজরুল ইসলাম জাফরের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক শামসুল আলম জানান, বয়লার বিস্ফোরণের ঘটনায় বয়লার শ্রমিক মো. জাফরের মৃত্যুর খবর শুনেছি।

তবে এ ঘটনায় এখনো কেউ কোন অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। গোমস্তাপুর ফায়ার সার্ভিস স্টেশনের লীডার সাইফুল ইসলাম ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল সোয়া ৬টার দিকে ওই মিলে হঠাৎ একটি বয়লার বিস্ফোরিত হয়। বিস্ফোরিত সাড়ে তিন টন ওজনের বয়লারটি রাইস মিলের গুদাম,একটি পোল্ট্রি খামার ও পাশের ৩টি বাড়ীকে ক্ষতিগ্রস্থ করে প্রায় আড়াইশ ফুট দূরের একটি পুকুরে গিয়ে পড়ে। বয়লারে পানি কম থাকার কারনে এই বিস্ফোরণ ঘটতে পারে বলে ফায়ার সার্ভিস ধারনা করছে। দূর্ঘটনায় মিলটির ৮০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও প্রাথমিকভাবে ফায়ার সার্ভিস জানিয়েছে।

 

Please follow and like us:

Related posts

Leave a Comment