চাঁপাইনবাবগঞ্জের কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন


Add
Add

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সেলিমাবাদ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ-১৭ উদ্বোধন করা হয়েছে। বিদ্যালয়ের আয়োজনে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় শনিবার বেলা ১১টায় বিদ্যালয় প্রাঙ্গণে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শফিকুল ইসলাম।

বক্তারা বলেন, ১ এপ্রিল থেকে ৬ এপ্রিল পর্যন্ত উপজেলার মোট ৫৪১টি বিদ্যালয়ের ১,৫৫,৫,৪০ জন শিক্ষার্থী যাদের বয়স ৫ থেকে ১৬ বছর তাদের একটি করে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে। প্রয়োজনে বিদ্যালয় পর্যায়ে বাদ পড়া শিশুদের বাড়িতে গিয়েও এই ট্যাবলেট খাওয়ানো হবে। এদিকে জেলার ভোলাহাটে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে শনিবার র‌্যালী, আলোচনা সভা ও শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানর মধ্য দিয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়।

সকালে র‌্যালীটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর হতে বের হয়ে উপজেলা সদরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণ শেষে কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. এনামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম। পরে স্থানীয় এফআরএস প্রতিবন্ধি ও অটিজম একাডেমির শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানোর মধ্যে দিয়ে দিবসটির উদ্বোধন করেন অতিথিরা। উল্লেখ্য, ১ এপ্রিল থেকে ৬এপ্রিল পর্যন্ত উপজেলার শিশু থেকে দশম শ্রেনী পর্যন্ত ২৭,৬৬৪ জন শিশু শিক্ষার্থীকে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ