ঘাড়ের কালো দাগ দূর করবে লেবু!

নিউজ ডেস্কঃ মুখ সুন্দর থাকলেও অনেকের ঘাড়ে কালো কালো দাগ দেখা যায়। এতে সৌন্দর্যহানি ঘটে। ঘাড়ের কালো দাগ নিয়ে অনেকেই বেশ অস্বস্তিতে থাকেন এ জন্য।

তবে আপনি কি জানেন, লেবু ব্যবহার করে ঘাড়ের এই কালো দাগ দূর করা সম্ভব? জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই জানিয়েছে ঘাড়ের কালো দাগ দূর করতে লেবুর পাঁচটি ব্যবহারের কথা। লেবু ত্বককে শুষ্ক করে ফেলে। তাই এর মধ্য থেকে যেকোনো একটি পদ্ধতি অনুসরণ করে ঘাড়ের কালো দাগ দূর করুন।

১. লেবু ও গোলাপজল
এক টেবিল চামচ লেবুর রস নিন। এর সঙ্গে এক টেবিল চামচ গোলাপজল মেশান। একে ভালোভাবে মেশান। একটি তুলার বলে মিশ্রণটি মেখে ঘাড়ের কালো অংশে ঘষুন। সারা রাত এভাবে রেখে দিন। পরের দিন সকালে ধুয়ে ফেলুন। এটি সব ধরনের ত্বকের সঙ্গেই মানাবে।

২. লেবু ও মধু
মধু ও লেবু ত্বকের বিভিন্ন সমস্যায় সমাধান হিসেবে ব্যবহার করা যায়। লেবুর রসের মধ্যে কয়েক ফোঁটা মধু দিন। একে ভালোভাবে মেশান। এর পর ঘাড়ে মাখুন। ২০ থেকে ২৫ মিনিট রেখে দিন। এর পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই পদ্ধতি ত্বককে উজ্জ্বল করবে।

৩. লেবু ও হলুদের গুঁড়া
লেবুর রসের মধ্যে কয়েক ফোঁটা হলুদের গুঁড়া মেশান। ১৫ থেকে ২০ মিনিট ধীরে ধীরে ঘাড়ের কালো অংশে লাগান। নিয়মিত এই পদ্ধতি মেনে চলুন। একপর্যায়ে ঘাড়ের কালো দাগ দূর হবে।

৪. লেবু ও টমেটো
টমেটোর পিউরি বা ভর্তা লেবুর রসের সঙ্গে মেশান। ঘাড়ের কালো অংশে এটি মেখে ৩০ থেকে ৩৫ মিনিট রাখুন। দিনে দুবার পদ্ধতিটি অনুসরণ করুন। ঘাড়ের কালো দাগ দূর হবে।

৫. লেবু, জলপাইয়ের তেল ও মধু
এই তিন উপাদান মৃত কোষ দূর করতে খুব ভালোভাবে কাজ করে। এক টেবিল চামচ কাঁচা মধুর মধ্যে জলপাইয়ের তেল মেশান। এর মধ্যে লেবুর রস নিন। ২৫ থেকে ৩০ মিনিট ঘাড়ে ম্যাসাজ করুন। হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Please follow and like us:

Related posts