চাঁপাইনবাবগঞ্জে ছাত্রী উদ্যক্ত করায় সাজাপ্রাপ্ত ৫ বখাটে বন্ধুকে ছাড়াতে এসে ১১ বন্ধু’র কারাদন্ড

0

চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলায় ছাত্রীদের উত্যক্ত করার অপরাধে ভ্রাম্যমান আদালতে ৬ মাস করে সাজাপ্রাপ্ত ৫ বখাটে বন্ধুকে তদবির করে ছাড়াতে আসা অপর ১১ বন্ধুকেও ৩ দিন করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শনিবার রাতে ও রবিবার দুপুরে রায় দুটি প্রদান করেন করেন আদালত।

আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শফিকুল ইসলাম ও শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম জানান, শনিবার বিকেলে উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের জানু ধুমারবাগান এলাকা দিয়ে স্কুল শেষে বাড়ী ফিরছিল সপ্তম শ্রেণির ৫ স্কুল ছাত্রী।

এসময় বখাটে যুবকরা তাদের উত্যক্ত করলে স্থানীয়রা ৫ বখাটেকে আটক করে পুলিশে সোপর্দ করে।

তারা হলেন, উপজেলার সোনামসজিদ এলাকার মির্জাপুর গ্রামের মুখলেসুরের ছেলে নাহিদ (১৯),একই গ্রামের নজরুল ইসলামের ছেলে সোহেল (১৮), আবদুল কুদ্দুসের ছেলে আবদুর রাজ্জাক (২২), শহিদুল ইসলামের ছেলে সুজন (১৮) ও নর সিংহপুর ইংলিশ গ্রামের দিলশাদ আলীর ছেলে নাজমুল (২৬)।

রাতে পুলিশ তাঁদের ভ্রাম্যমান আদালতে হাজির করলে ৫ বখাটেকে ৬ মাস করে কারাদন্ডের আদেশ দেন আদালত। দাঁদের কারাগারে পাঠানো হয়েছে। এদিকে রবিবার সকাল দশটার দিকে উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলামের নিকট তাঁর দপ্তরে সাজাপ্রাপ্ত ওই ৫ বখাটেকে নির্দোষ দাবী করে তাঁদের পক্ষে সুপারিশ ও তাঁদের ছাড়াতে তদবির নিয়ে আসে তাঁদের অপর ১১ বন্ধু। তাঁরা তাঁদের সাজাপ্রপ্ত বন্ধুদের সাজার মেয়াদ কমানোর সুপারিশও করেন।

এ সময় ইউএনও’র নির্দেশে এই ১১ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁরা হলেন, শিবগঞ্জের সোনামসজিদ এলাকার মির্জাপুর গ্রামের মুখলেসুর রহমান পালানুর ছেলে নাইম (২০), একই গ্রামের আরশাদের ছেলে মাযহারুল (১৮), খাইরুলের ছেলে বাদশা মিয়া (১৯), জমশেদের ছেলে নাজমুল হক (১৯), হুমায়নের ছেলে মুক্তার আলী (১৯), মোস্তফার ছেলে জামিরুল (২০), বিশারতের ছেলে পলাশ (১৮), এনামুল হকের ছেলে সিরাজুল হক (১৯), আকতার হোসেনের ছেলে হযরত আলী (১৯), কর্ণখালী গ্রামের মফিজের ছেলে শরিফুল ইসলাম (২১) ও হাউসনগর গ্রামের তৈমুর রহমানের ছেলে আসমাউল হুসনা (১৯)। পরে সরকারী কাজে বাধা প্রদান ও ছাত্রী উত্যক্তকারী সাজাপ্রাপ্তদের পক্ষে সুপারিশ করার অভিযোগে একই ভ্রাম্যমান আদালত ওই ১১ জনকে ৩ দিন করে কারাদন্ড প্রদান করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ