বিসিবি থেকে সর্বোচ্চ বেতন পাবেন এই চার ক্রিকেটার

বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটাররা যে হারে বেতন পান তার তুলনায় সামন্য বেতন ভোগ করে থাকেন বাংলাদেশি ক্রিকেটাররা। তাই বিসিবির প্রতি মাশরাফি-সাকিবদের দীর্ঘদিনের চাওয়া বেতনাটা বাড়ানো হোক। তবে আজ বিকেলে অনুষ্ঠিত বিসিবির কার্যনির্বাহী কমিটির সভার বৈঠকের সিদ্ধান্তে খেলোয়াড়দের বেতন ও ম্যাচ ফি দুটোই বাড়িয়েছে। কার্যনির্বাহী কমিটির সভা শেষে আনুষ্ঠানিক ব্রিফিংকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ক্রিকেটারদের বেতন এবং ম্যাচ ফি দুটোই বাড়ানো হয়েছে। বিসিবির চুক্তিভূক্ত ক্রিকেটারদের মধ্যে চারটি ক্যাটাগরিতে নতুন বেতন কাঠামো নির্ধারণ করা হয়েছে।

‘এ’ প্লাস ক্যাটাগরির ক্রিকেটাররা পারিশ্রমিক পেতেন আড়াই লাখ টাকা করে। সেখান থেকে তাদের পারিশ্রমিক বাড়িয়ে করা হয়েছে ৪ লাখ টাকা। ‘এ’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক ছিল ২ লাখ টাকা। তাদের পারিশ্রমিক বাড়িয়ে করা হয়েছে ৩ লাখ টাকা। ‘বি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক ছিল দেড় লাখ টাকা। সেখান থেকে বাড়িয়ে করা হলো ২ লাখ টাকা।

বাংলাদেশেল এ প্লাস ক্যাটাগরির চারজন প্লেয়ার হলেন, মাশরাফি বিন মর্তুজা-সাকিব আল হাসান, মুশফিকুর রহিম-তামিম ইকবাল।

‘সি’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ছিল ১ লাখ টাকা করে। তাদেরটা বেড়ে দাঁড়ালো দেড় লাখে। এছাড়া ‘ডি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা গলো ১ লাখ টাকা।

শুধু পারিশ্রমিকই নয়, বাড়ানো হয়েছে ম্যাচ ফিও। টেস্ট ম্যাচ প্রতি ক্রিকেটাররা ফি পেতেন ২ লাখ টাকা করে। সেটাকে এক লাফে বাড়িয়ে করা হলো সাড়ে তিন লাখ টাকায়। ওয়ানডেতে ফি পেতেন ১ লাখ টাকা করে। সেটা বেড়ে দাঁড়ালো ২ লাখে এবং টি-টোয়েন্টিতে ম্যাচ ফি ছিল ৭৫ হাজার টাকা। সেটাকে বাড়িয়ে দেয়া হলো ১ লাখ ২৫ হাজার টাকায়।

Please follow and like us:

Related posts

Leave a Comment