‘বার্সেলোনা দল হিসেবে রিয়ালের থেকে বেশি কিছু’

রোববার লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় সান্তিয়াগো বের্নাবেউয়ে মুখোমুখি হবে দুই দল।

 ১৯৯৮-৯৯ মৌসুমে বার্সেলোনার হয়ে লা লিগা জেতা ডি বোর ওমনিস্পোর্টকে তিনি বলেন, “বিশ্বের শীর্ষ খেলোয়াড়রা স্পেনে খেলছে। গত কয়েক বছর চ্যাম্পিয়ন্স লিগে স্প্যানিশ ক্লাবগুলো আধিপত্য দেখিয়েছে। (লিওনেল) মেসি ও (ক্রিস্তিয়ানো) রোনালদোর মতো বিশ্বসেরা খেলোয়াড়রা দুই দলেই আছে।”

“কারা ভালো অবস্থায় আছে, সেটাই এখন গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে অবস্থান সমান। এ বছর প্রতিটি পজিশনেই রিয়াল মাদ্রিদ খুব স্থিতিশীল। রোনালদো, (সের্হিও) রামোস, (আলভারো) মোরাতা ও গ্যারেথ (বেল) এর কাছ থেকে গোল পাচ্ছে তারা।”

“আমার দৃষ্টিতে বার্সেলোনা একটি দলের চেয়ে বেশি কিছু। তারা কিভাবে খেলতে চায়, তাদের এমন একটি ধারণা আছে। নেইমার তার ফর্ম মেলে ধরছে, (লুইস) সুয়ারেসের সাথে মেসি ফের ধারালো রূপে ফিরেছে। আমি মনে করি, দুই দলই ভালো অবস্থায় আছে। তাই কারা জিতবে এটা বলাটা কঠিন।”

 ডি বোরের মতে, নেইমার শীর্ষ পর্যায়ের দিকে এগিয়ে আসছে। মেসি বার্সেলোনা ছাড়লে তার ভূমিকা পালন করতে ব্রাজিলের এই ফরোয়ার্ড প্রস্তুত থাকবে বলে মনে করেন তিনি।

 ৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে জিনেদিন জিদানের দল। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা ৭২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

Please follow and like us:

Related posts

Leave a Comment