চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে হাজারো রোগী ও তাঁদের স্বজনদের করুণ আর্তনাদ -VIDEO

0

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মাসের পর মাস এই ভাবে পরে আছে হাজারো রোগী, দিনের পর দিন তাদের অবস্থান চতুর্থ ও পঞ্চম তলার সিড়ির পাশে।
এই রকমই একজন ভুক্তভোগী, চট্টগ্রামের পটিয়া নিবাসী চন্দ্রবালা দেবী জানান, তাঁর স্বামীর সি,এন,জি, তে অ্যাক্সিডেন্ট করে বাম পায়ের হাড় ভেঙে যায়। 20 দিন আগে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে পঞ্চম তলায় থেকে দু’বার চতুর্থ তলায় অপারেশনের নাম করে তাকে দিয়ে আট হাজার টাকার ঔষধ কিনানো হয়, কিন্তু রোগীকে অপারেশন না করে ফেরত পাঠিয়ে দেয়।
তিনি আরও জানান অপারেশনের আগে ডাক্তার এর প্রেসক্রিপসন অনুযায়ী ঔষধ কিনে দেয়া হলেও অপারেশনের সময় কিছুক্ষণ পর পর বয় রা একটি কাগজে কয়েকটি ঔষধের নাম লিখে এনে দিতে বলে যেগুলো তুলনামূলক ভাবে দামি কিন্তু অপারেশন এ কোনো কাজে আসে না এবং এগুলো ডাক্তারের প্রেসক্রিপসনে ও নেই।
এ থেকে বোঝা যায় রোগীর পরিজনের দূর্বলতার সুযোগে হাসপাতালের বয় থেকে শুরু করে কিছু শ্রেণীর কর্মচারীরা হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রামের একটি অন্যতম প্রধান চিকিৎসা কেন্দ্র। কিন্তু এখানেই চলছে মানুষের চতুর্থ মৌলিক অধিকার চিকিৎসার নামে প্রতারণা। এ ক্ষেত্রে প্রশাসনের সদয় দৃষ্টি আকর্ষণ করছি।

 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ