তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ পাঠাগার নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করলেন

তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগার নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করছেন। গত ২৭ ও ২৮ এপ্রিল নির্মাণাধীন প্রামাণ্য চলচ্চিত্রটির চিত্রগ্রহন কাজ শেষ হয়েছে। সম্পাদনা ও পোস্ট প্রডাকশনের কাজ শেষে যে কোন শুভ ক্ষণে তা ইউটিউব ভিত্তিক স্মার্ট চ্যানেল প্রাকৃত টিভিতে মুক্তি পাবে।

স্মার্ট চ্যানেল প্রাকৃত টিভি সূত্র জানায়, ১৯৫৮ সালে প্রতিষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারের সংগৃহিত পুস্তক ৩০ হাজারের বেশি। এগুলোর মধ্যে অধিকাংশ পুস্তক উর্দু, ইংরেজি ও বাংলা ভাষায় রচিত। সংগ্রহের ধরণের আলোকে উত্তরবঙ্গের অত্যন্ত গুরুত্বপূর্ণ এ পাঠাগার। স্থানীয় প্রশাসন ও নির্বাচিত কমিটির মাধ্যমে এটি পরিচালিত হয়ে থাকে। চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারটি এক সময় স্থানীয় সাংস্কৃতিক কর্মকা-ের তীর্থস্থান হিসাবে এলাকায় অত্যন্ত প্রভাবশালী ছিল।

প্রাকৃত প্রোডাকশনের ব্যানারে নির্মাণাধীন প্রামাণ্য চলচ্চিত্রটির ধারাবিবরণী লেখার জন্য স্ক্রীপ্ট রাইটার ও ধারাভাষ্যের জন্য ডাবিং/ভয়েস শিল্পী ফেসবুক বিজ্ঞপ্তির মাধ্যমে আহ্বান জানানো হয়েছে। আগ্রহী শিক্ষার্থীদের অবিলম্বে ০১৭২৪২৭৭৭৪৬ অথবা ০১৭১৫৬৫১২১৩ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। স্ক্রীপ্ট লেখার জন্য বাংলা ভাষায় ভাল দখল থাকতে হবে ও ধারাভাষ্যের জন্য উপস্থাপনা বা আবৃত্তি করার অভিজ্ঞতাকে বিবেচনা করা হবে।

চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ জানান, স্থানীয় আগ্রহী শিক্ষার্থীদের চলচ্চিত্র নির্মাণ কাজে সুযোগ দিতেই স্ক্রীপ্ট রাইটার ও ভয়েস শিল্পী আহ্বান করা হয়েছে। স্ক্রীপ্ট রাইটার ও ভয়েস শিল্পী নির্বাচনে যোগ্যতা, দক্ষতা ও অভিজ্ঞতাকে গুরুত্ব দেয়া হবে।

Please follow and like us:

Related posts

Leave a Comment