চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমী’র গুণী শিল্পী সম্মাননা

চাঁপাইনবাবগঞ্জ  : চাঁপাইনবাবগঞ্জে শিল্প ও সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ পাঁচ গুণী শিল্পীকে সম্মাননা প্রদান করেছে জেলা শিল্পকলা একাডেমী।

শনিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক জমকালো অনুষ্ঠানে মরহুম এহসান আলী খান (নাট্যকলা-মরনোত্তর), মো. আক্তার হোসেন (কন্ঠ সঙ্গীত),মোহিত কুমার দাঁ (আবৃত্তি), ফাইজুর রহমান মানি (লোক সংস্কৃতি) ও মাহাবুব রাজা খান (চারুকলা) কে সম্মাননা প্রদান করা হয়।

অতিথিরা গুণীদের প্রত্যেকের হাতে তুলে দেন সনদ, মেডেল, উত্তরীয় ও নগদ দশ হাজার টাকা। এ উপলক্ষে জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মাহমুদুল হাসান, বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম ও নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মনজুর রেজা বক্তব্য দেন।

গুনী শিল্পীরা তাঁদের অনুভুতি প্রকাশ করতে গিয়ে ও অতিথিরা তাঁদের বক্তব্যে উল্লেখ করেন যে, শিশুকাল থেকে সমাজের সকল স্তরে বিভিন্ন সাংস্কৃতিক চর্চার বিকাশ ঘটানোর মাধ্যমেই সুকুমার প্রবৃত্তি ও সৃজনশীলতার বিকাশ ঘটানো যাবে।

সমাজে জঙ্গি ও সন্ত্রাসবাদের মত সমস্যা একমাত্র সাংস্কৃতিক চেতণার বিকাশ ঘটানোর মাধ্যমেই সমূলে নির্মূল করা সম্ভব। অনুষ্ঠানে সংস্কৃতি সহ জেলার বিভিন্ন অঙ্গণের বিশিষ্ট ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে রাতে আকর্ষনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় জেলায় তৃতীয়বারের মত গুণী শিল্পী সম্মাননা-১৫ প্রদান উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করেছে জেলা শিল্পকলা একাডেমী।

Please follow and like us:

Related posts

Leave a Comment