চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমী’র গুণী শিল্পী সম্মাননা

0

চাঁপাইনবাবগঞ্জ  : চাঁপাইনবাবগঞ্জে শিল্প ও সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ পাঁচ গুণী শিল্পীকে সম্মাননা প্রদান করেছে জেলা শিল্পকলা একাডেমী।

শনিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক জমকালো অনুষ্ঠানে মরহুম এহসান আলী খান (নাট্যকলা-মরনোত্তর), মো. আক্তার হোসেন (কন্ঠ সঙ্গীত),মোহিত কুমার দাঁ (আবৃত্তি), ফাইজুর রহমান মানি (লোক সংস্কৃতি) ও মাহাবুব রাজা খান (চারুকলা) কে সম্মাননা প্রদান করা হয়।

অতিথিরা গুণীদের প্রত্যেকের হাতে তুলে দেন সনদ, মেডেল, উত্তরীয় ও নগদ দশ হাজার টাকা। এ উপলক্ষে জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মাহমুদুল হাসান, বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম ও নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মনজুর রেজা বক্তব্য দেন।

গুনী শিল্পীরা তাঁদের অনুভুতি প্রকাশ করতে গিয়ে ও অতিথিরা তাঁদের বক্তব্যে উল্লেখ করেন যে, শিশুকাল থেকে সমাজের সকল স্তরে বিভিন্ন সাংস্কৃতিক চর্চার বিকাশ ঘটানোর মাধ্যমেই সুকুমার প্রবৃত্তি ও সৃজনশীলতার বিকাশ ঘটানো যাবে।

সমাজে জঙ্গি ও সন্ত্রাসবাদের মত সমস্যা একমাত্র সাংস্কৃতিক চেতণার বিকাশ ঘটানোর মাধ্যমেই সমূলে নির্মূল করা সম্ভব। অনুষ্ঠানে সংস্কৃতি সহ জেলার বিভিন্ন অঙ্গণের বিশিষ্ট ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে রাতে আকর্ষনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় জেলায় তৃতীয়বারের মত গুণী শিল্পী সম্মাননা-১৫ প্রদান উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করেছে জেলা শিল্পকলা একাডেমী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ