রাজশাহী বোর্ডে পাসের হার ৯০.৭০

0

অলনিউজ ডেস্ক:   

রাজশাহী শিক্ষাবোর্ডে এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৯০ দশমিক ৭০ শতাংশ। এই ফল ২০১৩ সালের পর সর্বনিম্ন। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

 

শিক্ষাবোর্ডের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে বোর্ডের সচিব আনোয়ারুল প্রামাণিক জানান, রাজশাহী বোর্ডের অধীনে এবার পরীক্ষার্থীর সংখ্যা ছিল এক লাখ ৬৭ হাজার ৫৯০জন। এর মধ্যে পাস করেছে এক লাখ ৫১ হাজার ৪০৬জন। পাসের হার ৯০ দশমিক ৭০ শতাংশ।

 

এবার জিপিএ-৫ পেয়েছে ১৭ হাজার ৩৪৯জন। এর মধ্যে ছাত্র নয় হাজার ৭৫জন এবং ছাত্রী আট হাজার ২৭৪জন। ২০১২ সালে এই বোর্ডে পাসের হার ছিল ৮৮ দশমিক ৩৩ শতাংশ। ২০১৩ সালে ছিল ৯৪ দশমিক তিন শতাংশ। ২০১৪ সালে ছিল ৯৬ দশমিক ৩৪ শতাংশ। ২০১৫ সালে ৯৪ দশমিক ৯৭ এবং ২০১৬ সালে ছিল ৯৫ দশমিক ৭০ শতাংশ।

 

রাজশাহী বোর্ডে এবার মোট ১৩ পরীক্ষার্থী বহিস্কৃত হয় প্রতিবন্ধী ছিল ১৭ জন। এরমধ্যে পাস করেছে ১৪ জন। দুই হাজার ৬৩৩টি স্কুলের মধ্যে ৪২৯ স্কুলের সব পরীক্ষার্থীই পাস করেছে। আর একটি স্কুলের কোনো পরীক্ষার্থীই পাস করেনি। এবার মোট কেন্দ্র ছিল ২৩২টি।

 

সংবাদ সম্মেলনে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর তরুণ কুমার সরকারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ