এই গরমে বগলের দুর্গন্ধ দূর করবেন যেভাবে


Add
Add

ওয়েব ডেস্ক : প্রচণ্ড গরম, ও সেই সঙ্গে রোদ ও ঘাম। বগলে ঘামের দুর্গন্ধ। একটা বিচ্ছিরি ব্যাপার! ডিওডোরেন্ট, পারফিউমের ব্যবহারেও কাজ দেয় না। তবে এতে লজ্জার কিছু নেই। বরং তা প্রতিরোধ করার জন্য যত্ন নিন। বগলের দুর্গন্ধ দূর করার জন্য রইল কয়েকটি উপায়।

যদি অতিরিক্ত ঘাম হয়, প্রত্যেকদিন অন্তত দু’বার স্নান করুন।

লেবুর রস ও বেকিং সোডা একসঙ্গে মিশিয়ে আন্ডারআর্মসে লাগিয়ে রাখুন। মিশ্রণটি শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন। বেকিং সোডা ঘামের দুর্গন্ধ দূর করতে ভালো কাজ দেয়।

লেবু ও মধুর একটি ঘন মিশ্রণ তৈরি করুন। এতে ঘাম কম হয়। দুর্গন্ধ হওয়ারও ভয় থাকে না।

বগলের দুর্গন্ধ দূর করতে ভালো কাজ দেয় টি-ট্রি অয়েল। একটি বোতলে জল ও টি-ট্রি অয়েল একসঙ্গে মিশিয়ে রাখুন। প্রয়োজনে স্প্রে করে নিন।

ডিওডোরেন্টের বদলে লাগাতে পারেন অ্যাপেল সিডার ভিনিগার। এটির ব্যবহারে ত্বকের pH মাত্রা কম হয় ও দুর্গন্ধ দূর হয়।

আন্ডারআর্মসে লেবুর রস ঘষে নিন। এটি শরীরের pH লেভেল ঠিক রাখতে সাহায্য করে। লেবুর রস শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন। কয়েকদিনের ব্যবহারে ঘামের দুর্গন্ধ হওয়ার প্রবণতা কমতে পারে।

ব্যবহার করতে পারেন টোম্যাটো। এর অ্যান্টিস্পেটিক উপাদান ব্যাক্টেরিয়া ধ্বংস করে। প্রত্যেকদিনের ব্যবহারে ঘামের দুর্গন্ধ হয় না।

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ