চাঁপাইনবাবগঞ্জে ফার্মেসী ফাউন্ডেশন কোর্স-১৭ এর উদ্বোধন


Add
Add

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন উপজেলার ১০৭ জন ড্রাগ লাইসেন্সধারীর (ঔষধ ব্যবসায়ী) প্রশিক্ষণের জন্য শুক্রবার সকালে ফার্মেসী ফাউন্ডেশন কোর্স-১৭ এর উদ্বোধন করা হয়েছে । শহরের কামাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ে এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডিএস), চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। বিসিডিএস’র জেলা শাখার অবৈতনিক সম্পাদক নুরুন নবী’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিসিডিএস’র কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও রাজশাহী জেলা শাখা সভাপতি জিয়াউল হক।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিসিডিএস’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা শাখার সহসভাপতি শাহাদাত হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা খানম প্রমূখ। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের প্রভাষক আনোয়ারুল হক। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিটি ফার্মেসীর মালিকের ড্রাগ লাইসেন্স থাকতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী ড্রাগ লাইসেন্স ও কমপক্ষে একজন ফার্মাসিস্ট ছাড়া ওষুধের দোকান চালানো অবৈধ। বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের সিলেবাস অনুযায়ী ৮০টি ক্লাশে বিভক্ত এ প্রশিক্ষণ কর্মসূচিতে জেলার ১০৭ জন ঔষধ বিক্রেতা অংশগ্রহন করছেন।

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ