চাঁপাইনবাবগঞ্জের প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও পুরস্কার বিতরণ

সচেতন নাগরিক কমিটি (সনাক) চাঁপাইনবাবগঞ্জের সহযোগিতায় সদর উপজেলার বারঘরিয়া নতুন বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়ন ও সন্তানের লেখাপড়ায় মা’দের উদ্বুদ্ধকরণের লক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে মা সমাবেশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার সকালে বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি (এসএমসি) সভাপতি ভব সুন্দর পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চাঁপাইনবাবগঞ্জ পিটিআই সুপারিনটেনডেন্ট রুহুল আমিন ও  বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা শিক্ষা অফিসার (ভার.) তাশেম উদ্দিন বক্তব্য রাখেন।

এছাড়াও বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদা খাতুন,সনাক সহসভাপতি গৌরী চন্দ সিতু,সদস্য জনাব সাইফুল ইসলাম, স্থানীয় সমাজসেবী জয়চাঁদ পাল, এসএমসি সহসভাপতি আসাদুজ্জামান, টিআইবি এরিয়া ম্যানেজার শফিকুল ইসলাম ও কয়েকজন মা। মায়েরা বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে কিছু গুরুত্বপূর্ণ দাবি উত্থাপন করেন। যেমন- শিক্ষার্থীদের খেলার মাঠের ব্যবস্থা করা, যতœ সহকারে দুর্বল শিক্ষার্থীদের পাঠদান ও তাদের উপর বিশেষ নজর দেয়া, মেধাবী শিক্ষার্থীদের মা’দেরও পুরস্কৃত করা, ভূমি দস্যুদের হাত থেকে বিদ্যালয়কে রক্ষা করা ইত্যাদি।

অতিথিরা বলেন, শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় বিদ্যালয়ের শিক্ষার মান আরো উন্নত হবে। মা’দের সন্তাদের লেখাপড়ায় যতœ নেয়া, শিক্ষকদের আন্তরিকতার সাথে পাঠদানের অনুরোধ জানান তাঁরা। তাঁরা বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে সব ধরণের সহযোগিতার আশ^াস প্রদান করেন। অনুষ্ঠানে সর্বোচ্চ উপস্থিত ও মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার, দরিদ্র শিক্ষার্থীদের স্কুল ড্রেস প্রদান ও সকল শিক্ষার্থীকে একটি করে খাতা উপহার দেয়া হয়। অনুষ্ঠানে এলাকার সুধীজন, মা-অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থী ও সনাক সদস্যরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment