সারাদেশে প্রচন্ড গরমে ভাইরাসজনিত রোগ বাড়ছে

গ্রীস্মের তাবদাহে প্রতিদিনই দেশের বিভিন্ন স্থানে আক্রান্ত হচ্ছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, চলতি মাসের শেষ সপ্তাহে তাপদাহ আরো বাড়তে পারে। এ সময় শিশু ও বৃদ্ধদের বিশেষ যত্ম নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

প্রচন্ড গরমে জনজীবন বিপর্যস্ত। দেশের বিভিন্ন জেলায় গরমের সঙ্গে যুক্ত হয়েছে বিদ্যুৎ ও পানির সংকট। প্রচন্ড গরমে বাড়ছে ভাইরাসজনিত নানা রোগ। বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। পর্যাপ্ত পানি ও তরল খাবার খাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসক।

মানিকগঞ্জ সদর হাসপাতাল চিকিৎসক কিসওয়াল সিলভানা বলছেন, হাসপাতালে বাড়ছে ডায়রিয়া, নিউমোনিয়া, সর্দি-জ্বরে আক্রান্ত রোগী। পাবনার বিভিন্ন হাসপাতালে এক সপ্তাহে ভর্তি হওয়া রোগীর বেশিরভাগই ডায়রিয়া ও সর্দি জ্বরে আক্রান্ত। মানিকগঞ্জ সদর হাসপাতালে গত ২০ দিনে শুধু বহিঃবিভাগে চিকিৎসা নিয়েছেন প্রায় ষোল হাজার রোগী। যা অন্য সময়ের চেয়ে দ্বিগুন, বলছেন চিকিৎসক।

লক্ষীপুরে বেড়েছে ডায়রিয়াসহ পানিবাহিত রোগের প্রকাপ। এক সপ্তাহে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন প্রায় ছয় শতাধিক ডায়রিয়ায় আক্রান্ত রোগী। সুস্থ্ থাকতে বেশি করে ডাব, স্যালাইন, বিশুদ্ধ পানি ও জুস খাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসক।

ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ