প্রশ্নঃ আমার স্বামী আমার সাথে দিনে ৭-৮ বার সহবাস করে, এতে তার কোনো ক্ষতি হবে?

প্রশ্নঃ আমার স্বামী আমার সাথে দিনে ৭-৮ বার সহবাস করে, এতে তার কোনো ক্ষতি হবে?

উত্তরঃ এতে শুধু আপনার স্বাস্থ্যের ক্ষতি হবে বরং এর সাথে আপনার স্বাস্থ্যের ক্ষতিও হবে। সব কিছুরই একটি মাত্রা বা লিমিট আছে। যেমন পরিমিত খাবার পেটের ক্ষুধা নিবারণ করার সাথে আরামদায়ক অনুভূতি দেয়। কিন্তু পরিমিত চেয়ে অধিক খাদ্য গ্রহণ শুধু পেটের ক্ষুধা নিরাবরণ করে না বরং অস্ততিতে ফেলে দেওয়ার সাথে আরো অনেক অসুবিধার সৃষ্টি করে। যেমনঃ আমাদের শরীর সুস্থ থাকতে বিভিন্ন ভিটামিনের প্রয়োজন পড়ে। ভিটামিন কম গ্রহণের ফলে যেমন স্বাস্থ্য সমস্যা দেখা দেয় তেমনি ভাবে ভিটামন প্রয়োজনের চেয়ে অধিক গ্রহণ করলে স্বাস্থ্য সমস্যা দেখা দেয়।

দেহ ও মন সুস্থ রাখতে স্বামী স্ত্রীর নিয়মিত সহবাস করা যেমন প্রয়োজন, ঠিক তেমনিভাবে স্বাস্থ্য ভালো রাখতে সহবাস পরিমিতভাবে করার প্রয়োজন। মাত্রারিক্ত সহবাস স্বাস্থ্যহানী সহ অন্যান্য স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। পুরুষের বীর্যস্বল্পতা দেখা দিতে পারে। কোমরে ব্যথা হতে পারে। পুরুষের লিঙ্গে ব্যথা সহ নারীর যোনিদ্বারে ব্যথা হতে পারে। পুরুষের যৌন দুর্বলতা দেখা দিতে পারে এবং দ্রুত বীর্যপাতের ঘটনা সম্মুখীন হতে পারেন আপনার স্বামী। এতে সহবাসের আনন্দ কমে গিয়ে অনাগ্রেহ কারণ হবে। পরবর্তীতে সহবাস করতে ইচ্ছে করবে না অথবা সহবাস করতে ভালো লাগবে না এবং সহবাস করতে আহ্বান করলেও সহবাসে লিপ্ত হতে ইচ্ছে করবে না। আপনার দেওয়া তথ্য অনুযায়ী দিনে ৭-৮ বার সহবাস করার ঘটনাটি এটি অতিমাত্রায় সহবাস। আনন্দময় যৌন জীবন ও সুস্থ দেহ, মনের স্বার্থে আপনাদের এটি পরিত্যাগ করা উচিত।

পরামর্শঃ দিনে ৭-৮ বার সহবাস না করে বরং আপনাদের তৃপ্তির স্বার্থে অধিক সময় নিয়ে সহবাস করুণ।  সহবাসের সময় বাড়াতে পড়ুনঃ

প্রতিদিন সহবাস না করে বরং ফাঁক রেখে সহবাস করুণ। এতে দেহ ও মন দুইটিই ভালো থাকবে। সহবাসের উপকারিতা জানতে পড়ুনঃ ১। সহবাসের ৬টি উপকারিতা ও ২। ইসলামের দৃষ্টি স্ত্রী সহবাসের উপকারিতা।

অধিক সহবাসের অপকারিতা সম্পর্কে জানতে পড়ুনঃ ১. অধিক সহবাসের অপকারিতা ও ২. অধিক সহবাসের স্ত্রীর ক্ষতি ।

আশা করি আপনি আপনার প্রশ্নের ভালো উত্তর পেয়েছেন।

আপনাদের সুস্থ ও সুন্দর জীবন কামনা করছি। প্রশ্ন করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনাদের দাম্পত্য জীবন সুখী হোক, একামনায় আল্লাহ হাফেজ।

উত্তর লিখেছেনঃ সৈয়দ রুবেল। (প্রতিষ্ঠাতা ও সম্পাদকঃ আমার বাংলা পোস্ট.কম)

Please follow and like us:

Related posts

Leave a Comment