চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের জঙ্গিবিরোধী অভিযান সমাপ্ত, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর ও নাচোল উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা চারটি বাড়িতে অভিযান শেষ হয়েছে। এর মধ্যে একটি বাড়ি থেকে একটি ওয়ান শ্যুটারগান, দুটি পিস্তল, একটি খেলনা পিস্তল, দুটি ম্যাগজিন ও নয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

বুধবার বেলা সোয়া ১১টায় এ অভিযান শেষ হয়। এর আগে বুধবার ভোররাতে গোমস্তাপুর উপজেলার গোমস্তাপুর বাজারপাড়া থেকে তিন কেজি গানপাউডার, একটি পিস্তল, একটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলিসহ তিন জেএমবি সদস্যকে গ্রেফতার করে র‌্যাব।

চাপাইনবাবগঞ্জতাদের দেওয়া তথ্যে সকাল সাড়ে সাতটা থেকে গোমস্তাপুর ও নাচোল উপজেলায় দুটি করে চারটি বাড়ি ঘেরাও করে পর্যায়ক্রমে অভিযান চালানো হয়। র‌্যাব-৫ এর অধিনায়ক লে.কর্নেল মাহবুব আলম অভিযান শেষে গোমস্তাপুরের বালুগ্রাম শিমুলতলায় আয়োজিত প্রেস ব্রিফিংয়ে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোররাত চারটার দিকে গোমস্তাপুর বাজার এলাকা থেকে তিন জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়।

এরা হলেন, গোমস্তাপুর উপজেলার গোমস্তাপুর সদর ইউনিয়নের বালুগ্রাম শিমুলতলা গ্রামের মফিজুল ইসলামের ছেলে আব্দুস শুকুর (৩৩), চকপুস্তম এলাকার টুনু মোড়লের ছেলে সাইফুল আলম (৪৩) ও বালুগ্রাম রাজারামপুর মহল্লার মৃত.আব্দুল কুদ্দুসের ছেলে জাহাঙ্গীর আলম (৪৩)।

চঁপাই এদের দেওয়া তথ্যের ভিত্তিতে গোমস্তাপুর উপজেলার বালুগ্রাম শিমুলতলা গ্রামের আব্দুস শুকুরের বাড়ি, চকপুস্তম এলাকার এজাবুল হকের বাড়ি, নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের চাঁনপাড়া গ্রামের আব্দুল মজিদের বাড়ি ও আলি সাহাসপুর গ্রামের আফজালের বাড়িতে অভিযান চালানো হয়।

এরমধ্যে আব্দুস শুকুরের বাড়ি থেকে অস্ত্র, গুলি ও ম্যাগজিন উদ্ধার করা হয়। অন্য বাড়িগুলি থেকে মেলেনি কিছু। তবে নাচোলের চাঁনপাড়া গ্রামের তবরুল হকের ছেলে আব্দুল মজিদ ভানুকে (৪২) জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।র‌্যাব-৫ অধিনায়ক আরও জানান, গোমস্তাপুর বাজার থেকে অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার হওয়া জেএমবির তিন সদস্যর বিরুদ্ধে গোমস্তাপুর থানায় মামলা দায়ের করা হবে।

চাঁপাইদুটি উপজেলার চারটি বাড়িতে ৮ ঘণ্টার অভিযানে উদ্ধার হয়েছে তিন কেজি গান পাওডার,তিনটি পিস্তল, ১টি ওয়ান শ্যুটারগান,তিনটি ম্যাগজিন ও ১৩ রাউন্ড গুলি। এর আগে বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্পের সহকারী পুলিশ সুপার (এএসপি)  এনামুল করিম অস্ত্র,গান পাওডারসহ তিনজন আটক, জঙ্গি আস্তানার সন্ধান ও অস্ত্র,বিস্ফোরক থাকার বিষযটি জানান। অভিযানের পর গ্রেফতারকৃতদের ব্যাপারে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে।

Please follow and like us:

Related posts