খোলামেলা পোশাকে বিতর্কে নুসরাত ফারিয়া (ভিডিও)

অনাইন ডেস্ক : বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘বস টু’ র ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের একটি আইটেম গান নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। জিৎ-নুসরাত ফারিয়া অভিনীত এই গানের কথার সঙ্গে ফারিয়ার খোলামেলা পোশাক আর আবেদময়ী নাচ-ভঙ্গিমার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা হচ্ছে।

আসন্ন ঈদুল ফিতরে মুক্তির কথা রয়েছে কলকাতার হিট ছবি বস’এর সিক্যুয়েল ‘বস-২’। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের ওই গানের ভিডিওটি ইউটিউবে মুক্তি দেওয়া হয়। যেখানে গানের শিরোনামের সঙ্গে নুসরাত ফারিয়ার বেশ খোলামেলা ছবি তুলে ধরা হয়। এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষত ফেসবুকে বিষয়টি নিয়ে নানা প্রশ্ন আর সমালোচনা শুরু হয়। শুধু তাই নয়, ইউটিউবেও ওই ভিডিওটিতে গিয়ে দেখা যায় বিভিন্ন জনকে নানা রকমের গালিগালাজ করতে।

তাদের অভিযোগ, গানের শিরোনাম, কথা অথবা ভাবধারার সঙ্গে ফারিয়ার খোলামেলা উপস্থিতি দারুণ সাংঘর্ষিক। যেখানে জিৎ-এর কালো কাবলি-পাগড়ি-ড্রেসআপ এবং উপস্থিতি একেবারেই স্বাভাবিক বলে মনে করছে সমালোচকরা। সেখানে বাংলাদেশি নায়িকা নুসরাত ফারিয়ার এমন খোলামেলা উপস্থিতি কতটা প্রাসঙ্গিক আর কতটা উদ্দেশ্যমূলক- সেটি নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।
আবার কেউ কেউ ফারিয়ার পক্ষ নিয়েও কথা বলছেন। তাদের মতে, সব জায়গায় আবেগ খোঁজা ঠিক নয়। সিনেমা-সংস্কৃতি-ভাবগাম্ভীর্য সব এক চোখে দেখা ঠিক নয়। আবার কেউ বলছেন, এখানে বিতর্কে নুসরাত ফারিয়া আসবে কেন? তিনি তো কেবল একজন শিল্পী। যারা এমন গানে তাকে এভাবে উপস্থাপন করেছে তাদের সমালোচনা করুন। এরই বিপরীতে অন্যদের পাল্টা প্রশ্ন, শিল্পী হলেই কি এমনভাবে নিজেকে মেলে ধরা যায়। আর তিনি কেনই বা এমন গানে খোলামেলা পোশাক পরতে রাজি হলেন?

প্রাঞ্জলের কথায়, জিৎ গাঙ্গুলীর সুর-সংগীতে, নাকাশ ও জনিতা গানটিতে কণ্ঠ দিয়েছেন। কোরিওগ্রাফি করেছেন এই ছবির অন্যতম নির্মাতা বাবা যাদব।

প্রসঙ্গত, গানটি এখন পর্যন্ত ২ লাখ ২৮ হাজারের বেশি মানুষ দেখেছেন। ইউটিউবে মুক্তি পাওয়া ছবির গানে সাধারণত ডিস লাইক পডে খুবই কম। কিন্তু ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের গানটিতে ঘটেছে ব্যতিক্রম। এখন রিপোর্ট লেখা পর্যন্ত আড়াই হাজার মানুষ লাইক দিয়েছে, অন্যদিকে চার হাজারের ওপরে ডিস লাইক পড়েছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment