চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে গবাদিপশুসহ ২ জন নিহত : আহত ৯

চাঁপাইনবাবগঞ্জে বৃহষ্পতিবার সন্ধ্যায় বজ্রপাতে গবাদিপশুসহ ২ জন নিহত এবং এ ঘটনায় ১৩ জন আহত হয়েছেন। এ সময় ৪টি ছাগল ও ১টি গরু মারা যায়।
নিহতরা হলেন, সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের ঘোনপাড়া বত্রিশরশিয়া গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে মো.রফিকুল ইসলাম কাটু (৫৫), ও শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের চর কদমতলা গ্রামের মুখলেশুর রহমানের ছেলে ও সদ্য এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী শাহীন আলী (১৭)।
নারায়নপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কামাল উদ্দিন হোদা জানান, বিকাল সাড়ে ৫ টার দিকে বজ্রসহ বৃষ্টি শুরু হলে বাড়ির বাইরে থাকা গরু-ছাগল ঘরে তুলতে যায় রফিক। এক পর্যায়ে বজ্রপাত ঘটলে রফিকসহ ৪টি ছাগল ঘটনাস্থলেই মারা যায়। বজ্রপাতে বাড়ির সৌর বিদ্যুৎসহ অন্যান্য আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হয় এবং একই এলাকার  পাঠানপাড়া গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে ঈশারুলের  একটি গরু মারা যায়। ।
অপর দিকে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান ও এলাকাবাসীর বরাত দিয়ে শিবগঞ্জ প্রতিনিধি একএস রোকন জানান, চর কদমতলা গ্রামের মুখলেশুর রহমানের ছেলে ও সদ্য এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী শাহীন আলী মাঠে কাজ করার সময় বজ্রপাতে মারা যায়।
এলাকাবাসী জানান, এ বজ্রপাতে বেশ কয়েকজন আহত হয়। আহতরা হলেন-পাঁকা ইউনিয়নের বিশরশিয়া গ্রামের মৃত ইসমাইলের ছেলে তালিম (৫২), তালিমের ছেলে মিজানুর রহমান (২৬), শামীম (২০) ও হাসান (১৫), আফতাব উদ্দিনের ছেলে বাইদুল ও বাইদুলের ছেলে সৈবুর রহমান এবং নিহত  শাহিনের ভগ্নিপতি, দশরশিয়া  গ্রামের আবু তালেব(৫০) ও তার পরিবারের ৪ সদস্য।
এলাকাবাসী আরও জানান, বজ্রপাতে চরাঞ্চলের শতাধিক সৌরবিদ্যুৎ মেশিনসহ কয়েকটি খড়ের গাদা পুড়ে গেছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment