চাঁপাইনবাবগঞ্জের নাচোলে একই পরিবারের চার জেএমবি সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:  চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে নিজ পরিবারের এক সদস্যকে হত্যা মামলার আসামি একই পরিবারের চার জেএমবি সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন নাচোল উপজেলার চকনেজামপুর গ্রামের মৃত. ওমর আলীর স্ত্রী শামিমা বেওয়া (৬০), তার দুই ছেলে আমির হামজা (৩০) ও আনসার আলী (২২) এবং মেয়ে একই এলাকার মাসুম আলীর স্ত্রী হাফসা বেগম (২৫)।

চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানান, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে আমির হামজার বাড়িতে তার পরিবারের সদস্যসহ কিছু ব্যক্তি একত্রিত হয়ে গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় অন্যরা পালিয়ে গেলেও একই পরিবারের ওই চারজনকে গ্রেপ্তার করা হয়। এরা সবাই পুরনো জেএমবির সক্রিয় সদস্য। এসময় ওই বাড়ি থেকে ২২টি জিহাদী বই ও ২টি শাবল উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, ২০১২ সালে জেলার গোমস্তাপুর উপজেলার শেরপুর আড্ডা এলাকায় জেএমবিতে যোগদানে বাধা দিতে গিয়ে নিজ পরিবারের সাথে বিরোধের জেরে খুন হন মৃত. ওমর আলীর আরেক ছেলে আবদুল্লাহ। তাকে পিটিয়ে হত্যা করা হয়। সে হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তারকৃত এই চার জেএমবি সদস্যর তিনজনের বিরুদ্ধে গোমস্তাপুর থানায় হত্যা মামলা রয়েছে। অর্থাৎ নিজ সন্তান ও ভাইকে হত্যার মামলা রয়েছে গ্রেপ্তারকৃত তিনজনের বিরুদ্ধে। ওই মামলায় আদালতে চার্জশিট দেওয়া হয়েছে।

এদের বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। দীর্ঘদিন এরা পলাতক ছিলেন। শুক্রবার নাচোল থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করে গ্রেপ্তারকৃতদের বিকেলে আদালতে পাঠানো হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

Please follow and like us:

Related posts