মাথার পাশ দিয়ে গেল গুলি, হাসছেন বন্দুকবাজ

মুহূর্তের ব্যবধান। মাথার পাশ দিয়ে সাঁ করে বেরিয়ে গেল গুলি। পড়তে পড়তেও নিজেকে সামলে নিলেন মহিলা বন্দুকবাজ। মুখে হাসি। যেন কিছুই হয়নি। সম্প্রতি এমনই এক ভিডিও ঘিরে তোলপাড় গোটা নেট দুনিয়া। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন এক জন স্থানীয় সাংবাদিক। যদিও ঘটনাটির সত্যতা যাচাই করা যায়নি।

ওই সাংবাদিক সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে সিরিয়ার রাক্কা শহরে। অসম সাহসী ওই মহিলা এক জন কুর্দিশ বন্দুকবাজ। তিনি কুর্দিশ মহিলা সেনার প্রোটেকশন ইউনিট ওয়াইপিজে শাখার সদস্য। সম্প্রতি সন্ত্রাসবাদী সংগঠন আইএসের সঙ্গে গুলির লড়াই চলার সময় একটি গুলি বেরিয়ে যায় ওই মহিলার ঠিক মাথা ঘেঁষে। দক্ষতার সঙ্গে নিজেকে রক্ষা করেন তিনি। মৃত্যুর অনেক কাছে পৌঁছেও তাঁর মুখে ছিল হাসি!

হেমজা হামজা নামে এক স্থানীয় চিত্র সাংবাদিকের ক্যামেরায় পুরো ঘটনাটি ধরা পড়ে। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি পোস্ট করে ওই সাংবাদিক লেখেন, ‘‘সন্ত্রাসবাদীরা নিশানা ভুল করেছে, তার জন্য ঈশ্বরকে অসংখ্য ধন্যবাদ।’’ আর ওই কুর্দিশ মহিলা সেনা সম্পর্কে তাঁর মন্তব্য, ‘‘সকলেই মৃত্যুকে ভয় পান। আর মৃত্যুমুখে দাঁড়িয়ে ওই মহিলা সেনা হাসছিলেন।’’ শুধু ওই সাংবাদিকই নন, তার সাহসিকতার প্রশংসায় ভরে যায় সোশ্যাল মিডিয়াও।

Please follow and like us:

Related posts

Leave a Comment