পুলিশের ২ অতিরিক্ত ডিআইজিকে বাধ্যতামূলক অবসর


Add
Add

অলনিউজ ডেস্ক: পুলিশের ২ জন অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অতি. ডিআইজি) ইয়াসমিন গফুর ও মো. বখতিয়ার আলমকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। সূত্রটি জানায়, গত ২ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই দুই কর্মকর্তাকে অবসর দেওয়া হয়।

এ সংক্রান্ত আদেশে বলা হয়, চাকরির মেয়াদ ২৫ বছর পূর্ণ হওয়ায় ১৯৭৪ সালের গণকর্মচারী অবসর আইনের ৯ (২) ধারায় সরকার তাঁদের অবসর প্রদান করেছে। বিধি মোতাবেক অবসরজনিত সব সুবিধা পাওয়া যাবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

অবসর পাওয়া ২ জনের মধ্যে ইয়াসমিন গফুরের স্বামী অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মাজহারুল হকও আওয়ামী লীগ সরকারের আমলে বাধ্যতামূলক অবসরে যান।

এ নিয়ে গত দুই বছরে পাঁচজন পুলিশ কর্মকর্তা চাকরি হারালেন। আরও কয়েকজন কর্মকর্তাকে একইভাবে অবসর দেওয়া হতে পারে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে।

এদিকে, পুলিশ সদর দপ্তরে সূত্র জানায় গত বছরের জানুয়ারি মাসে বাধ্যতামূলক অবসরে যান অতিরিক্ত মহাপরিদর্শক শাহজামান রাজ। এরপর অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অতি. ডিআইজি) এস এম হাফিজুর রহমান ও পুলিশ সুপার মর্তুজা আলীকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ডিআইজি মাহফুজুল হক ও মাজেদুল হককে অবসর দেওয়া হয়। এ ছাড়া ডিআইজি খান সাঈদ হাসান ও ফারুক আহমেদ, পুলিশ সুপার কোহিনুর মিয়া ও সহকারী পুলিশ সুপার গিয়াস উদ্দিনকে বিভিন্ন অভিযোগে চাকরিচ্যুত করা হয়। আর সাবেক মহাপরিদর্শক (আইজিপি) খোদা বখস চৌধুরী, অতিরিক্ত আইজিপি বজলুর রহমান, মিজানুর রহমান ও ডিআইজি আনিসুর রহমানকে ওএসডি থাকা অবস্থায় অবসরে পাঠানো হয়।

উল্লেখ্য, চারদলীয় জোট সরকারের আমলে তিন দফায় পুলিশের ৬২ জন সদস্যকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়েছিল।

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ