টুইটারে মালালা, ২৪ ঘণ্টায় ৪০ লাখ অনুসারী!

ফতোয়ার বিরুদ্ধে গিয়ে স্কুলে যাওয়ার সাহস দেখানোর জন্য মাথায় তালেবানের গুলি খেতে হয়েছিল মালালা ইউসুফজাইকে। এরপর কঠিন লড়াইয়ে মৃত্যুকে বুড়ো আঙুল দেখিয়ে মালালা চালিয়ে যাচ্ছেন তাঁর যুদ্ধ। এখনো মালালার উদ্দেশ্য একটাই— শিক্ষার আলো ছড়িয়ে দেওয়া। শিক্ষার মাধ্যমে তিনি পরাজিত করতে চান সন্ত্রাসবাদ ও হিংসাকে। তাঁর অনন্য সাহসের জন্য পেয়েছেন শান্তিতে নোবেল পুরস্কার। সেই মালালা শুক্রবার হাই স্কুলের গণ্ডি পেরিয়ে নাম লেখালেন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। আর নাম লেখানোর সঙ্গে সঙ্গেই রীতিমতো হৈচৈ পড়ে যায় টুইটারে। তাঁকে স্বাগত জানিয়ে টুইট করেছেন বিল গেটস ও জাস্টিন ট্রুডোর মতো ব্যক্তিরাও।

গত শুক্রবার ‘হাই টুইটার’ বলার কিছুক্ষণের মধ্যেই বেশ কিছু নামি সংস্থা এবং কয়েক হাজার মানুষ তাঁকে স্বাগত জানায়। ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে তাঁর অনুসারীর সংখ্যা গিয়ে দাঁড়ায় তিন লাখ ৭০ হাজারে। শনিবার সকাল পর্যন্ত তা গিয়ে দাঁড়ায় ৪০ লাখে!

প্রথম টুইটে মালালা লেখেন, ‘আজ আমার স্কুলের শেষ দিন এবং টুইটারে প্রথম দিন। ’ মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস মালালাকে বহু মানুষের ‘অনুপ্রেরণা’ বলেন। মার্কিন সিনেটর কমলা হ্যারিস বলেন, ‘আমরা বিশ্বে যে পরিবর্তন দেখতে চাইছি, মালালা তারই সূচনা করেছেন। ’ সূত্র : এই সময়।

Please follow and like us:

Related posts