চাঁপাইনবাবগঞ্জে গ্রেপ্তার জঙ্গিনেতা সোহেলের ৩ সহযোগী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জে গ্রেপ্তার হলি আর্টিজান হামলার সন্দেহভাজন পরিকল্পনাকারী সোহেল মাহফুজের তিন সহযোগীকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের হেফাজতে নেওয়ার আদেশ দিয়েছে আদালত।

রোববার দুপুরে শিবগঞ্জ থানা পুলিশ তাদের চাঁপাইনবাবগঞ্জ মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিন করে হেফাজতের (রিমান্ড) আবেদন করে।

শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম শহীদুল ইসলাম তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এরা হলেন চাঁপাইনবাবগঞ্জ সদরের চরমোহনপুর গ্রামের ইয়াসিনের ছেলে জামাল ওরফে মোস্তফা (৩৪), শিবগঞ্জের পর্বর্তিপুর গ্রামের আফজাল হোসেনর ছেলে হাফিজুর রহমান ওরফে হাসান (২৮) ও একই উপজেলার বিশ্বনাথপুর কাটিয়াপাড়া গ্রামের এসলামের ছেলে জুয়েল ওরফে ইসমাইল (২৬)।

পুলিশের দাবি, জামাল ওরফে মোস্তফা নব্য জেএমবির অন্যতম প্রধান সমন্বয়ক, হাফিজুর রহমান ওরফে হাসান নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ এবং জুয়েল ওরফে ইসমাইল নব্য জেএমবির সামরিক শাখার প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য।

শনিবার ভোররাতে শিবগঞ্জের পুষ্কনী গ্রাম থেকে সোহেলসহ তার এই তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর সোহেলকে ঢাকায় নিয়ে গেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলায় জড়িত সন্দেহে তাকে খুঁজছিল পুলিশ।

শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম জানান, ২৬ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত শিবগঞ্জের শিবনগরে জঙ্গি বিরোধী অভিযান ‘অপারেশ ঈগল হান্ট’ পরিচালিত হয়। এতে জঙ্গি আবুসহ আরও তিনজন নিহত হন।

ওই ঘটনায় ২৮ এপ্রিল পুলিশ বাদী হয়ে আবুর স্ত্রী সুমাইয়াসহ অজ্ঞাত পরিচয় আরও ২৫ জনকে আসামি করে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করে। ওই মামলাতেই গ্রেপ্তার দেখিয়ে জামাল, হাফিজ ও জুয়েলকে রিমান্ডে নেওয়া হয়েছে বলে ওসি হাবিবুল জানান।

Please follow and like us:

Related posts

Leave a Comment