রাবিতে ছবি তোলায় সাংবাদিককে মারধর

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মেইন গেটে বাস ভাঙচুরের ছবি তোলার সময় ডেইলি স্টারের রাবি প্রতিনিধিকে মারধর করেছে রাবি ছাত্রলীগ নেতাকর্মীরা।

সোমবার বেলা ১১টার এ মারধরের ঘটনা ঘটে। এ সময় গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মারধরের শিকার আরাফাত বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং রাবি রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী সদস্য।

জানা গেছে, অভিযুক্ত ছাত্রলীগ নেতা আহমেদ সজীব বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী, সাইফুল ইসলাম বিজয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক এবং আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী, আবিদ আল হাসান লাবন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে দেশ ট্রাভেলস’র একটি বাসে ভাংচুর করছিলো ছাত্রলীগ। এসময় ডেইলি স্টারের প্রতিনিধি আরাফাত রহমান ছবি তুলতে গেলে তাকে বেধড়ক মারধর শুরু করে ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম বিজয়, আহমেদ সজিব, আবিদ আল হাসান লাবনসহ ১০-১২ জনের একটি দল। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নেওয়া হলে প্রাথমিক চিকিৎসার পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ছাত্রলীগ নেতা আহমেদ সজিব মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন, আমরা বাস ভাংচুর বা মারধরের কোনো ঘটনার সঙ্গে জড়িত ছিলাম না। সাধারণ শিক্ষার্থীরা তাকে মারধর করেছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘আমি ও সভাপতি ঘটনাটি জানার সঙ্গে সঙ্গেই সেখানে গিয়ে খোঁজ-খবর নিয়েছি। ওখানে আমাদের ছাত্রলীগের কেউ তাকে মারধর করেনি। আর যদি মারধরের সঙ্গে ছাত্রলীগের কেউ জড়িত থাকে তবে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবির বলেন, কয়েকজন ছাত্র বাসটিতে হালকা ভাঙচুর করেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক।

সাংবাদিককে মারধরের বিষয়ে তিনি বলেন, ওই সময় একজনকে মারধর করতে দেখলে পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করেছে। তারা বিশ্ববিদ্যালয়েরই ছাত্র। আমরা এ বিষয়ে বিস্তারিত এখনো জানতে পারিনি।

Please follow and like us:

Related posts

Leave a Comment