অপারেশন থিয়েটারে কিডনি চুরি, শিশুর মৃত্যু

রংপুরে একটি বেসরকারি ক্লিনিকের অপারেশন থিয়েটারে কিডনি চুরির সময় মৃধা নামের ৪ বছরের শিশুর মৃত্যু হয়েছে। মৃধার স্বজনদের অভিযোগ, চিকিৎসার নামে কিডনি চুরি করতে গিয়ে এমন ঘটনা ঘটেছে। ঘটনার পরেই চিকিৎসক, কর্মকর্তারা পালিয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য ৬ কর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার পেট ব্যাথার কারণে শহরের ভিআইপি জেনারেল হাসপাতালের ভর্তি করা হয় মৃধাকে। মঙ্গলবার সন্ধ্যায় ডাক্তারি পরীক্ষার পর হাসপাতল কর্তৃপক্ষ মৃধার তাৎক্ষণিক হার্নিয়ার অস্ত্রপচারের কথা বলে। স্বজনরা রাজি হলে মৃধাকে ঢোকানো হয় অপারেশন থিয়েটারে।

কিন্তু কয়েক ঘন্টা পার হলেও অস্ত্রপচার শেষ না হওয়ায় পরিবারের সদস্যদের সন্দেহ হয়। এসময় দুই চিকিৎসক অক্সিজেন দিতে শিশুটিকে অন্যকোন হাসপাতালে নিয়ে যেতে বলে পালিয়ে যান। উধাও হয়ে যান হাসপাতালের অন্যান্য কর্মকর্তারা।

খবর পেয়ে পুলিশ বুধবার ভোরে ওই হাসপাতালের অপারেশন থিয়েটার থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, ময়নাতদন্তের পরেই ঘটনার সত্যতা সম্পর্কে জানা যাবে।

এই ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ মানুষ হাসপাতালের সামনে জড়ো হয়েছে। সম্প্রতি তৈরি হওয়া হাসপাতালটির কোন অনুমোদন নেই বলে জানিয়েছে সিভিল সার্জন। একাটি দালাল চক্রের মাধ্যমে হাসপাতালটি রমরমা ব্যবসা চালাচ্ছিলো বলে জানা গেছে।বিডি২৪লাইভ

Please follow and like us:

Related posts

Leave a Comment