তারেকের শাশুড়ির দুর্নীতি মামলা বাতিল

অনলাইন ডেস্ক: সম্পদের ভুল তথ্য দেওয়ায় অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা বাতিল করে দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর সম্পদের হিসাব চেয়ে নতুন করে নোটিশ দিতেও দুদককে নির্দেশ দিয়েছেন আদালত।

বর্তমানে এ মামলা ঢাকার বিশেষ জজ আদালতে বিচারাধীন রয়েছে। তবে আজকের আদেশের পর এ মামলার কার্যক্রম আর চলবে না বলে জানিয়েছেন আইনজীবীরা।

বৃহস্পতিবার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ইকবাল মান্দ বানুর লিভ টু আপিল নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৩ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে তারেকের শাশুড়ির পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী ও আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান। এ ছাড়া এ মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত বছরের ২ ফেব্রুয়ারি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে সম্পদের হিসাব না দেওয়ার মামলা বাতিল চেয়ে করা রিট আবেদন খারিজ করেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

পরে হাইকোর্টের এ খারিজ আদেশের বিরুদ্ধে একই বছরের ২৮ ফেব্রুয়ারি লিভ টু আপিল করেন ইকবাল মান্দ বানু। সেই লিভ টু আপিল নিষ্পত্তি করে আদালত এ আদেশ দেন।

Please follow and like us:

Related posts