ছোট্ট দীঘি থেকে বড় দীঘি

বিনোদন প্রতিবেদক : গত ২১ জুলাই (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নির্বাচন। দুপুর দুইটা থেকে সাধারণ ভোটারদের ভোটপ্রদান অনুষ্ঠান শুরু হয়। আর ভোটকেন্দ্রের কাছেই এসে উপস্থিত হন শিশু অভিনেত্রী দীঘি। আর সাথে সাথেই ক্যামেরার ফ্ল্যাশ ঝলসে উঠতে থাকে। কেননা ছোট্ট দীঘি আর ছোট্ট নেই। অনেক বড় হয়ে গেছেন। দীঘির এই ছবিটি জাতীয় প্রেসক্লাব থেকে তুলেছেন আলোকচিত্রশিল্পী রিয়াজ আহমেদ।

দীঘির পুরো নাম প্রার্থনা ফারদিন দীঘি। দীঘি বর্তমানে রাজধানীর স্ট্যামফোর্ড বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ছেন। মাধ্যমিক পরীক্ষার পর পুরোদমে অভিনয়ে ফিরবেন বলে জানিয়েছেন তিনি।

পাঁচ থেকে ছয় বছরের মধ্যে ৩৬টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। অধিকাংশ ছবিই ব্যবসা সফল। এর মধ্যে ৩৪টি ছবি মুক্তি পেয়েছে। ২০০৬ সালে ‘কাবুলিওয়ালা’, ২০১০ এ ‘চাচ্চু আমার চাচ্চু’ এবং ২০১২ সালে ‘এক টাকার বউ’ ছবিতে অভিনয়ের জন্য শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন দীঘি।

বাংলাদেশের ইতিহাসে আর কোনো শিশুশিল্পী এতবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাননি। আর এত বেশি জনপ্রিয়তাও পাননি। চলচ্চিত্রের পাশাপাশি সমানতালে তিনি সময় বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবেও পর্দায় তার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

Please follow and like us:

Related posts