চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদন্ড (ভিডিও)

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় মোসা. গেলবানু ওরফে গেলে (৪৮) নামে এক নারীকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন আদালত। সেই সাথে তাকে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন।

সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ মোঃ জিয়াউর রহমান আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। গেলবানু চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রামকৃষ্টপুরের তরিকুল ইসলাম ওরফে বুড়ার স্ত্রী। একই মামলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের অপর ধারায় গেলবানুকে আরও পাঁচ বছর সশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদন্ডের আদেশ দেন আদালত।

মামলার বিবরণে ও সরকারী কৌসুলী (পিপি) জবদুল হক জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর থানা পুলিশ ২০১৫ইং সালের ২৮ আগষ্ট বিকেলে অভিযান চালিয়ে গেলবানুকে তার নিজ বাড়ি হতে ২৫০ পুরিয়া হেরোইন (৩০ গ্রাম) ও ৫০টি ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার করে। এ ঘটনায় ওইদিনই সদর থানার উপ-পরিদর্শক (এস আই) খাইরুল ইসলাম তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ১(খ) ও ৯(গ) ধারায় সদর থানায় মামলা করেন। (মামলা নং-৭৮,জিআর নং-৫৪০/১৫)। মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) সারোয়ার হোসেন ২০১৫ সালের ১১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন (নং-৭১২)। সাত জনের স্বাক্ষী গ্রহণ ও শুনানী শেষে বিজ্ঞ আদালত মামলার একমাত্র আসামীকে দন্ডিত করে  সোমবার রায় ঘোষণা করেন। আসামী পক্ষে ছিলেন আ্যাড. আব্দুল ওদুদ।

Please follow and like us:

Related posts