রাজশাহী মেট্রোপলিটনের নতুন কমিশনার মাহাবুবর রহমান


Add
Add

রাজশাহী প্রতিনিধি-

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার হিসেবে যোগদান করেছেন মোঃ মাহাবুবর রহমান, পিপিএম। আরএমপি’তে যোগদানের পূর্বে তিনি ঢাকা রেঞ্জে অতিরিক্ত ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন। আরএমপির প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

রবিবার (১৩ আগস্ট) যোগদানের পর তিনি আরএমপি’র বিভিন্ন ইউনিটের কর্মকর্তাদের নিয়ে বিকেলে সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রাপ্ত তথ্য মতে, নব নিযুক্ত এই কমিশনার জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে পদার্থ বিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ১৯৯৫ সালে তিনি ১৫তম বিসিএস-এ সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

তিনি এএসপি (সদর দপ্তর) হিসেবে নরসিংদী জেলা পুলিশে, সার্কেল এএসপি হিসেবে কিশোরগঞ্জ জেলার সদর সার্কেল ও বাজিতপুর সার্কেলে, এএসপি সদর সার্কেল হিসেবে নেত্রকোণা জেলায় দায়িত্ব পালন করেন। সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী) হিসেবে খুলনা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র‌্যাবে কর্মরত ছিলেন। সিও হিসেবে মহালছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও বগুড়া এপিবিএন-এ কর্মরত ছিলেন।

উপ-পুলিশ কমিশনার (তেজগাঁও) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। পুলিশ সুপার হিসেবে হাইওয়ে (পূর্ব), বরিশাল ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন। অতিরিক্ত ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জ ও ঢাকা রেঞ্জে কর্মরত ছিলেন। তিনি ২০০২-২০০৩ সনে কসোভো ও ২০০৫-২০০৬ সনে আইভরি কোস্টে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে তিনি প্রেসিডেন্সিয়াল পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পদক লাভ করেন।

Add
ক্রাইম নিউজ ২৪ এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।
ব্রেকিং নিউজঃ
ব্রেকিং নিউজঃ