পুলিশকে নিরপেক্ষভাবে তদন্ত প্রতিবেদন দিতে হবে: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, মামলা তদন্তের ক্ষেত্রে শতভাগ নিরপেক্ষ হতে হবে। সব ধরনের প্রলোভন থেকে নিজেকে দুরে রেখে ন্যায়পরায়নতা নিশ্চিত করতে হবে। মনে রাখতে হবে তোমাদের (পুলিশের) তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে অপরাধীদের শাস্তি নিশ্চিত হবে এবং ভিকটিম প্রতিকার পাবে।

শনিবার (১৯ আগস্ট) বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর ব্যাচের ৩৫তম প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে এসব কথা বলেন আইজিপি শহীদুল হক।

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করতে আহ্বান জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকার দেশ থেকে সন্ত্রাস, জঙ্গীবাদ ও দুর্নীতি নির্মুলে অঙ্গীকার বদ্ধ। আমি প্রত্যাশা করি কর্মজীবনে দেশপ্রেমে অভিসিক্ত হয়ে সমাজ হতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি নির্মূল এবং জনশৃক্সখলা রক্ষায় কঠোর দায়িত্ববোধের মাধ্যমে অর্পিত দায়িত্ব পালন করবে।

আইজিপি বলেন, একাডেমী থেকে যা শিখে গেলে, জেনে গেলে, সেটা হল তোমাদের পথ চলার পথের ভিত্তি। প্রতিনিয়ত অনুশিলন, জ্ঞান চর্চা ও বাস্তব জীবন হতে শিক্ষা গ্রহণ করে নিজেকে সমৃদ্ধ করতে হবে।

পুলিশ বাহিনীতে পদোন্নতির যথেষ্ট সুযোগ রয়েছে উল্লেখ্য করে আইজিপি আরও বলেন, কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমান দিতে পারলে অবশ্যই পদোন্নতি মিলবে। অন্যদিকে কর্তব্যে অবহেলা, অসৎ সঙ্গ, অসৎ কাজের জন্য পুলিশ বাহিনীতে রয়েছে কঠোর শান্তির বিধান। যা কর্মজীবনে স্বরণ রাখতে হবে বলেন আইজিপি।

এর আগে সকাল সাড়ে ৯ টার দিকে আইজিপি শহীদুল হক খোলা জিপে প্যারেড গ্রাউন্ড পরিদর্শন, অভিবাদন গ্রহণ করেন। মৌলিক প্রশিক্ষণে ৩৫ জন নারী সাব-ইন্সপেক্টরসহ ১৩২১ জন শিক্ষানবিস সাব-ইন্সপেক্টর অংশ গ্রহণ করেন।

প্যারেড গ্রাউন্ড পরিদর্শন শেষে আইজিপি বেষ্ট একাডেমীক ও সর্ব বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন কারী সাব-ইন্সপেক্টর শেখ রাশিদুল হাসানসহ ৫ জনকে পদক প্রদান করেন।

সারদা পুলিশ একাডেমীর প্রিন্সিপ্যাল নাজিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমানসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Reply