‘বন্যায় ক্ষতিগ্রস্তদের কেউ না খেয়ে মরবে না’

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত কোনো মানুষ না খেয়ে মরবে না। সব ক্ষতিগ্রস্ত মানুষদের যথাযথ ক্ষতিপূরণ দেয়া হবে।

রোববার দিনাজপুরের জিলা স্কুলমাঠে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বন্যার পানি নেমে গেলে রাস্তা ও অন্যান্য অবকাঠামো সংস্কারের কাজ শুরু হবে। যাদের বাড়ি-ঘর ভেঙে গেছে তাদের স্থাপনা ফিরিয়ে দেয়া হবে।

সমাবেশে প্রধানমন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের সার্বিক সহায়তা দেয়া হবে। সেইসঙ্গে ক্ষতিগ্রস্ত এলাকা এবং এর মানুষের প্রয়োজনীয় সব কিছুর ব্যবস্থা করা হবে।

বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করতে বেলা ১১টার দিকে দিনাজপুরে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে জিলা স্কুল আশ্রয়কেন্দ্রে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন তিনি।

এরপর বিরল উপজেলার ফরক্কাবাদ ইউনিয়নের তেঘরা হাই স্কুল আশ্রয়কেন্দ্রে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ শেষে নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর শেখ হাসিনা কুড়িগ্রাম জেলার উদ্দেশে রওনা হবেন।

পরে প্রধানমন্ত্রী কুড়িগ্রাম জেলা বন্যাকবলিত এলাকা পরিদর্শন করবেন এবং পাঙ্গারানী লক্ষ্মীপ্রিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। এ ছাড়া এই মাঠে আয়োজিত এক সমাবেশেও বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

ত্রাণ বিতরণ শেষে বিকালেই প্রধানমন্ত্রীর ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ