চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি সোহেল মাহফুজ দু’দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার গুলশানে ‘হলি আর্টিজান’ বেকারিতে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী ও গ্রেনেড সরবরাহকারী শীর্ষ জঙ্গী সোহেল মাহফুজ ওরফে হাতকাটা সোহেলকে ২ দিনের রিমান্ডে নিয়েছে চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে নাচোল থানায় দায়ের হওয়া একটি মামলায় চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলামের আদালতে সোহেলকে হাজির করে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তার দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নাচোল থানার ওসি (তদন্ত) মাহাতাব উদ্দিন জানান, গত ১২ মে নাচোল থানায় দায়ের হওয়া একটি বিস্ফোরক মামলায় জিজ্ঞাসাবাদের জন্য নব্য জেএমবির শীর্ষ নেতা সোহেল মাহফুজের ৭ দিনের রিমান্ড চেয়ে বৃহস্পতিবার আদালতে আবেদন করে নাচোল পুলিশ। শুনানী শেষে আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, গত ৮ জুলাই ভোররাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চৌডালা সড়ক পাশের একটি আমবাগানে গোপন বৈঠক করার সময় সোহেল মাহফুজসহ ৪ নব্য জেএমবি সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। সেদিনই তাকে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট তাকে ঢাকা নিয়ে গিয়ে হলি আর্টিজান মামলায় আদালতে তোলে।

পরে তাকে চাঁপাইনবাবগঞ্জ এনে শিবগঞ্জ থানা পুলিশ গত ২৬ ও ২৭ এপ্রিল কানসাট শিবনগরে পুলিশের ‘সোয়াট’ টিমের ‘অপারেশন ঈগল হান্ট’ অভিযানে শিবগঞ্জ থানায় দায়েরকৃত সন্ত্রাস বিরোধী আইনের মামলায় ১০ আগস্ট ৩ দিনের রিমান্ডে নেয়। রিমান্ড শেষে ১২ আগস্ট সে নিজের জঙ্গি সম্পৃক্ততা ও ঈগল হান্ট অভিযানে নিহত জঙ্গিনেতা আবুসহ ৪ জন তার অনুসারী ছিল মর্মে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

Please follow and like us:

Related posts

Leave a Comment