দ্বিতীয় দিন শেষে এগিয়ে বাংলাদেশ

দিনটা পুরোপুরি হতে পারতো বাংলাদেশের। কিন্তু তা আর হলো না আক্ষেপ থেকেই গেল। দিনের খেলা শেষ হতে যখন দুই ওভার বাকি তখনই অ্যাশটন আগারকে ছক্কা হাঁকাতে গেলেন সৌম্য সরকার। সেটি ছক্কা হলো না। বলটি গিয়ে পড়লো লং অনে দাঁড়িয়ে থাকা ফিল্ডার উসমান খাজার হাতে। ফলে, ব্যক্তিগত ১৫ রান করে সাজঘরে ফিরে গেলেন সৌম্য।

সোমবার দিন শেষে বাংলাদেশের সংগ্রহ এক উইকেট হারিয়ে ৪৫ রান। এখন মোট ৮৮ রানের লিডে রয়েছে টাইগাররা। কারণ, প্রথম ইনিংস শেষে ৪৩ রানে লিডে ছিল বাংলাদেশ। আগামীকাল সকাল দশটায় তৃতীয় দিনের খেলা শুরু হবে। আজ দিন শেষে তামিম ইকবাল ৩০ রান করে ও তাইজুল ইসলাম শূন্য রান করে অপরাজিত আছেন।

গতকাল মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। রবিবার সকালে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম ইনিংসে টাইগাররা ২৬০ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়।

এরপর অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। সাকিব-মিরাজের ঘূর্ণি জাদুতে ২১৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় তারা। ফলে, প্রথম ইনিংস শেষে ৪৩ রানের লিডে থাকে টাইগাররা। অস্ট্রেলিয়ার পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ রান ম্যাট রেনশ’র। ৪৫ রান করেছেন তিনি। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৫টি, মেহেদী হাসান মিরাজ ৩টি ও তাইজুল ইসলাম ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

দ্বিতীয় দিন শেষে ৮৮ রানে লিডে বাংলাদেশ, হাতে নয় উইকেট

বাংলাদেশ প্রথম ইনিংস: ২৬০ (৭৮.৫ ওভার)

(তামিম ইকবাল ৭১, সৌম্য সরকার ৮, ইমরুল কায়েস ০, সাব্বির রহমান ০, সাকিব আল হাসান ৮৪, মুশফিকুর রহিম ১৮, নাসির হোসেন ২৩, মেহেদী হাসান মিরাজ ১৮, তাইজুল ইসলাম ৪, শফিউল ইসলাম ১৩, মোস্তাফিজুর রহমান ০*; জস হ্যাজলেউড ০/৩৯, প্যাট কামিন্স ৩/৬৩, নাথান লায়ন ৩/৭৯, অ্যাশটন আগার ৩/৪৬, গ্লেন ম্যাক্সওয়েল ১/১৫)।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২১৭ (৭৪.৫ ওভার)

(ডেভিড ওয়ার্নার ৮, ম্যাট রেনশ ৪৫, উসমান খাজা ১, নাথান লায়ন ০, স্টিভেন স্মিথ ৮, পিটার হ্যান্ডসকম্ব ৩৩, গ্লেন ম্যাক্সওয়েল ২৩, ম্যাথু ওয়েড ৫, অ্যাশটন আগার ৪১, প্যাট কামিন্স ২৫, জস হ্যাজলেউড ৫; শফিউল ইসলাম ০/২১, মেহেদী হাসান মিরাজ ৩/৬২, সাকিব আল হাসান ৫/৬৮, তাইজুল ইসলাম ১/৩২, মোস্তাফিজুর রহমান ০/১৩, নাসির হোসেন ০/৩)।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৪৫/১ (২২ ওভার)

(তামিম ইকবাল ৩০*, সৌম্য সরকার ১৫, তাইজুল ইসলাম ০*; জস হ্যাজলেউড ০/৩, প্যাট কামিন্স ০/১৫, নাথান লায়ন ০/১১, গ্লেন ম্যাক্সওয়েল ০/১৭, অ্যাশটন আগার ১/৯)।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Reply